শুক্রবার | ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
শিরোনাম

তিনমাস পর মুখ খুললেন গেইল

প্রকাশিত : জানুয়ারি ৪, ২০২১




স্পোর্টস ডেস্ক : ২০২০ সালে করোনাকালীন সময়ে আরব আমিরাতে হওয়া ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)’র আসরে প্রথম সাত ম্যাচ ক্রিস গেইলকে মাঠেই নামায়নি কিংস এলেভেন পাঞ্জাব। অষ্টম ম্যাচে গিয়ে সুযোগ পান তিনি, প্রথম ম্যাচেই হাঁকান ফিফটি।

এরপর আসরের বাকি ছয় ম্যাচে গেইলকে দলে নেয় পাঞ্জাব। কিন্তু ওপেনিং করায়নি, গেইলকে খেলতে হয়েছে তিন নম্বরে। সেখানে ব্যাট করেই ৭ ম্যাচে ১৩৭ স্ট্রাইকরেট ও ৪১.১৪ গড়ে করেছেন ২৮৮ রান, ছিল ২৩টি ছক্কার মার।

টুর্নামেন্টের প্রথম দিকে সুযোগ না পাওয়া নিয়ে তখন কিছু বলেননি গেইল। তবে প্রায় মাস তিনেক পর মুখ খুলেছেন তিনি। ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্থান টাইমসকে দেয়া সাক্ষাৎকারে জানিয়েছেন নিজের হতাশার কথা।

গেইল বলেন, ক্রিকেটে বিষয়গুলো এমনই। যেখানে আপনি জানেন যে, অভিজ্ঞতা অবশ্যই কাজে লাগবে। আমি আইপিএল সম্পর্কে গবেষণা করিনি এবং প্রথম সাতটি ম্যাচ খেলতে পারিনি। অনেক খেলোয়াড় এসব বিষয় নিয়ে হতাশ হয়ে যায়। তবে আমি আমার সাপোর্টিং রোল ঠিক রেখেছি এবং দলকে জানিয়েছি, যখনই তাদের আমাকে প্রয়োজন হবে, আমি প্রস্তুত থাকবো।

রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুতে সাত বছর কাটিয়ে ২০১৮ সালের আসরে পাঞ্জাবে নাম লিখিয়েছিলেন গেইল। ব্যাঙ্গালুরু তাকে আবার দলে নেয়ার কথা জানালেও, কখনো এ বিষয়ে আনুষ্ঠানিক যোগাযোগ করেনি। পরে পাঞ্জাবে নাম লিখিয়ে ২০১৮ সালে ৩৬৮ এবং ২০১৯ সালে করেন ৪৯০ রান। তবু এবারের আসরে শুরুর ম্যাচগুলোতে একাদশে নেয়া হয়নি। এতে হতাশা ঘিরে ধরেছিলো গেইলকেও।

তার ভাষ্য, আমিও খানিক হতাশ ছিলাম কারণ আইপিএলের শুরুর ম্যাচগুলো খেলতে পারিনি। যখন খেলার কথা ছিলো, তখন আবার অসুস্থ হয়ে পড়লাম। আমি প্রথম ম্যাচ খেলার আগে অনেক কিছুই ঘটে গেছে। তবে শেষমেশ নিজের অভিজ্ঞতাটা কাজে লাগাতে পেরেছি। আইপিএলের সবই আমার জানা, কারণ প্রথম আসর থেকেই খেলছি। তবু একটা জিনিস প্রমাণের ছিলো যে, ইউনিভার্স বস এখনো ফুরিয়ে যায়নি। আমিই সেরাদের সেরা। তাই তারাই এটা শিখতে পারে যে ভুল কার ছিলো, আমার নয়।

আজকের সর্বশেষ সব খবর