বৃহস্পতিবার | ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
শিরোনাম

ধ্রুবতারা’র রাজাপুর উপজেলা কমিটি অনুমোদন

প্রকাশিত : সেপ্টেম্বর ২৬, ২০২১




ঝালকাঠি প্রতিনিধি ॥ জাতীয় শ্রেষ্ঠ যুব সংগঠন হিসেবে প্রধানমন্ত্রী কর্তৃক পুরস্কার প্রাপ্ত ধ্রুবতারা ইয়ূথ ডেভেলপমেন্ট ফাউন্ডেশন এর ঝালকাঠির রাজাপুর উপজেলার পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেয়া হয়েছে।

শুক্রবার (২৪ সেপ্টেম্বর) সকালে ঝালকাঠি দেশবাংলা ফাউন্ডেনের হলরুমে জেলা যুব সম্মেলন-২০২১ শেষে কমিটি অনুমোদন দেয়া হয়। সংগঠনের ঝালকাঠি জেলা কমিটির সভাপতি রিয়াজুল ইসলাম বাচ্চুর সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ২০১৪ সালে ঢাকায় যাত্রা শুরু করা ধ্রুবতারা ইয়ুথ ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদক ও সিইও অমিয় প্রাপন চক্রবর্তী অর্ক।

এ সময় জাতীয় পুরষ্কার প্রাপ্ত দেশের শ্রেষ্ঠ সামাজিক সংগঠন ধ্রুবতারা ইয়ুথ ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের জেলা কমিটির সুপারিশক্রমে সাংবাদিক সাইদুল ইসলামকে সভাপতি ও সাংবাদিক বুলবুল আহম্মেদকে সাধারণ সম্পাদক করে ৪১ সদস্য বিশিষ্ট উপজেলা কমিটি অনুমোদন দেয়া হয়। সংগঠন নিয়ে স্বপ্নের জায়গা জানতে চাইলে অমিয় প্রাপন চক্রবর্তী অর্ক বলেন, ২১ বছরের এই পথচলায় কোনো বিদেশি দাতা গোষ্ঠীর সাহায্য ছাড়াই ২০ হাজারে অধিক তরুণ-তরুণীকে বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণ দিয়ে উদ্যোক্তা হিসেবে গড়ে উঠতে সাহায্য করেছি আমরা। ধ্রুবতারাই প্রথম জাতীয় যুবনীতির সংশোধনের খসড়া সরকারের কাছে পেশ করে। যা স¤প্রতি সংসদে পাস হয়েছে। দুস্থ মানুষের জন্য নোয়াখালী সুবর্ণচরে হাসপাতাল নির্মাণ করা এবং ইয়ুথ ব্যাংক গড়ে তোলার ইচ্ছা রয়েছে। স্বপ্ন তো অনেক-কিন্তু বাস্তবায়নে সবার সহযোগিতা প্রয়োজন। ঘরের খেয়ে বনের মোষ তাড়ানোর মতো মনে হলেও মানুষ হিসেবে বিবেকের কাছে তো দায়ী নই। দুঃখী মানুষের চোখের জল মুছে দেওয়ার সামর্থ্য সবার থাকে না।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন, সহ সভাপতি তাইমুল হায়দার সজীব, সাংবাদিক কামরুল হাসান মুরাদ, যুগ্ন সম্পাদক মেহেদী হাসান ও শফিকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক নাঈম হাওলাদার, সহ সাংগঠনিক সম্পাদক হাসিবুর রহমান, অর্থ সম্পাদক সাইফুল ইসলাম , প্রচার সম্পাদক শাকিল, নারী ও শিশু বিষয়ক সম্পাদিকা হাফিজা আক্তার, দপ্তর সম্পাদক আমিনুল ইসলাম, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এমদাদুল , বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক ইতি আক্তার, সমাজ কল্যান সম্পাদক সেতু, সাংস্কৃতি বিষয়ক সম্পাদক সুমন হোসেন, যুব ও ক্রীড়া সম্পাদক রেহমান রুবেল, স্কুল ও ছাত্র বিষয়ক সম্পাদক আরাফত হোসেন, ডিবেটিং সম্পাদক জান্নাতুল ফেরদৌস, প্রশিক্ষন সম্পাদক শাওন, নির্বাহী সদস্য রেজাউল ইসলাম পলাশ, রফিকুল ইসলাম, সাদিয়া জাহান, মেহেদী হাসান, সরোয়ার হোসেন এ ছাড়া সাধারন সদস্যরা হলেন, রুবাইয়া প্রভা, খাদিজা ইসলাম, আদুরী আক্তার, মান্না তালুকদার,তানিয়া, আঃ সালাম, ফয়সাল মীর প্রমূখ।

আজকের সর্বশেষ সব খবর