মঙ্গলবার | ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম

নবীগঞ্জের আলমপুর ও বৈঠাখালের ৫০টি পরিবার পাচ্ছে জমিসহ বাড়ি

প্রকাশিত : জুলাই ২০, ২০২২




মোঃ আলাল মিয়া, নবীগঞ্জ প্রতিনিধি॥ মুজিববর্ষ উপলক্ষে তৃতীয় পর্যায়ের দ্বিতীয় ধাপে ৫০টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে আগামীকাল বৃহস্পতিবার (২১ জুলাই) জমি ও গৃহ প্রদান করা হচ্ছে। এ উপলক্ষে নবীগঞ্জে কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকদের সাথে সংবাদ সম্মেলন করেছেন নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মহি উদ্দিন। বুধবার (২০ জুলাই) বেলা সাড়ে ১২টায় উপজেলা প্রশাসনের সম্মেলন কক্ষে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মহিউদ্দিন জানান, প্রধানমন্ত্রীর উদ্বোধনের ধারাবাহিকতায় ওই দিন নবীগঞ্জ উপজেলার আলমপুর (জয় বাংলা পল্লী) ও বৈঠাখালে (মুজিব স্বপ্নলোক) ৫০টি ঘর গৃহহীন ও ভূমিহীন পরিবারের নিকট ব্যক্তির দলিল, নামজারী খতিয়ান, সার্টিফিকেটসহ হস্তান্তর করা হবে।

তিনি জানান, ২০২০ সালের ৭ মার্চ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষণা দিয়েছিলেন দেশের একটি মানুষ গৃহহীন বা ভূমিহীন থাকবে না। ঘোষণা অনুযায়ী মুজিবর্ষে প্রতিটি গৃহহীন ভূমিহীন পরিবার পাচ্ছে দুর্যোগ সহনীয় আধা পাকা ঘর এবং ২ শতাংশ জমির মালিকানা। এই ধারাবাহিকতায় ৩য় পর্যায়ের ২য় ধাপে সম্পূর্ণ বিনামূল্যে দুই শতাংশ জমির মালিকানাসহ আগামীখাল আধা পাকা বাড়ি পাবেন নবীগঞ্জ উপজেলার গৃহহীন ও ভূমিহীন ৫০টি পরিবার। তিনি আরো জানান, গৃহহীন ও ভূমিহীনদের নির্বাচনের ক্ষেত্রে ৩ স্তরে যাচাই বাচাই, উপজেলা টাস্কফোর্স কমিটির সর্বসম্মতিক্রমে তালিকা চুড়ান্ত করা হয় এবং হবিগঞ্জ জেলা প্রশাসক মহোদয়ের চুড়ান্ত অনুমোদনক্রমে দুই শতক করে জমি বন্দোবস্ত প্রদান করা হয়। জমির দলিল সম্পূর্ণ নামজারী ফি সরকারীভাবে প্রদান করা হবে। এমন কি গৃহ বুঝিয়ে দেয়ার পূর্বেই দলিল ও নামজারী প্রক্রিয়া সম্পন্ন পূর্বক হস্তান্তর করা হবে।

এসময় উপস্থিত ছিলেন- নবীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার ভূমি উত্তম কুমার দাশ, নবীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি সাইফুল জাহান চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক মোঃ আলমগীর মিয়া, নবীগঞ্জ মডেল প্রেসক্লাবের সভাপতি এটিএম ফোয়াদ হাসান রাজন, সাধারণ সম্পাদক অঞ্জন রায়, সহ-সভাপতি আব্দুল মুহিত, সার্ভেয়ার হাবিবুর রহমান, মডেল প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক ইকবাল হোসেন তালুকদার, অর্থ সম্পাদক সাগর মিয়া, নির্বাহী সদস্য স্বপন রবি দাশ, জাবেদ তালুকদার, সদস্য তুহিন আলম রেজুওয়ান।

আজকের সর্বশেষ সব খবর