শুক্রবার | ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
শিরোনাম

নবীগঞ্জে টিসিবির পণ্য ওজনে কম দেওয়ার অভিযোগ, তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে- ইউএনও

প্রকাশিত : মার্চ ২২, ২০২২




মোঃ আলাল মিয়া, নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জে টিসিবির পণ্য কিনে ওজনে কম পাওয়ার অভিযোগ তুলেছেন দেবপাড়া ইউনিয়নের ভুক্তভোগীরা। গতকাল (সোমবার) ২১ মার্চ ১০৩৫ জন টিসিবির পণ্য সুবিধাভোগীর কার্ড বিতরণ করা হয়। আজ (মঙ্গলবার) ২২মার্চ সকাল ৯ টা থেকে টিসিবির পণ্য নিতে ইউনিয়ন পরিষদের সামনে জড়ো হন সুবিধাভোগীরা। পণ্য বণ্টনের দ্বায়িত্ব পান দুই ডিলার। সূচনা ট্রেডার্স এর স্বত্বাধিকারী শেখ তাজ উদ্দিন আহমদ এবং সুরমা ট্রেডার্স এর স্বত্বাধিকারী হিমাংশু শেখর রায়। দীর্ঘক্ষণ অপেক্ষা করে সাড়ে ১০টায় শুরু হয় পণ্য বিতরণ। পণ্যের ৪৬০ টা মূল্যের প্যাকেজে থাকে ২ কেজি চিনি ২ কেজি ডাল এবং ২ লিটার তৈল।

কয়েকজন সুবিধাভোগী প্যাকেজ পাওয়ার পর তারা দেখতে পান তেল বাদে চিনি এবং ডালের ব্যাগে পরিমাণের চাইতে ও কম। ভুক্তভোগী আবিদ আলী, রুহেল মিয়া, জাহিদ মিয়া, তারা জানান, সাথে সাথে তারা এ অভিযোগ টাগ অফিসার মোসাহিদ আলীকে অবহিত করেন। কিন্তু মোসাহিদ আলী এ অভিযোগ আমলে না নিয়ে ভুক্তভোগীদের বলেন, এটা কিছু করার নেই ওজনে যা আছে তাই পাবেন। ভুক্তভোগীরা পরে এ বিষয়ে ইউনিয়ন চেয়ারম্যান শাহরিয়াজ নাদির সুমনকে অবহিত করে ভুক্তভোগীরা আন্দোলন শুরু করেন।

পরে গোপলার বাজার তদন্ত কেন্দ্রের এস আই রুবেলের নেতৃত্বে একদল পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন। তাদের দ্বাবি টাকা দিয়ে পণ্য কিনে ও কেন আমরা ওজনে কম নেব। ইউনিয়ন চেয়ারম্যান সুমন এসে পণ্য ওজন করার পরামর্শ দেন। ওজন করে দেখা যায় তেল ছাড়া বাকিগুলো ওজনে দুই কেজিতে দেড় কেজির ও কম করে দেওয়া আছে।

ইউনিয়ন চেয়ারম্যান তাৎক্ষণিক উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মহিউদ্দিন আহমদকে জানান এবং উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে নবীগঞ্জ সহকারী কমিশনার (ভূমি) উত্তম কুমার দাস দ্রুত এসে ঘটনাস্থলে পৌঁছেন। বিষয়টি তদন্ত করে সত্যতা পেয়ে যারা কম পেয়েছে তাদের ভর্তুকি দেওয়া এবং বাকি প্যাকেজগুলোর ওজন ঠিক করে বিতরণ কাজ শুরু করার পরামর্শ দেন। ডিলার-সূচনা ট্রেডার্স এর স্বত্বাধিকারী শেখ তাজ উদ্দিন আহমদ এবং সুরমা ট্রেডার্স এর স্বত্বাধিকারী হিমাংশু শেখর রায় বলেন, ওজন কম এর ব্যাপারে তারা কিছু জানেন না। জেলা থেকে যেভাবে দেওয়া হয়েছে সেভাবেই তারা এনে বিতরণ করছেন।

এ ব্যাপারে ইউনিয়ন পরিষদর চেয়ারম্যান শাহরিয়াজ নাদির সুমন জানান, সকালে যখন পণ্য বিতরণ শুরু হয় তখন আমি অফিসেই ছিলাম। আমি এ বিষয়টি অবহিত হওয়ার আগে ১০৩৫ জন সুবিধাভোগীর মধ্যে প্রায় ১০০জন সুবিধাভোগী পণ্য ক্রয় করে ফেলেছে। আমি উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মহিউদ্দিন আহমদকে বিষয়টি অবগত করলে তিনি উপজেলা সহকারী কমিশনার (ভূমি) উত্তম কুমার দাসকে আমার ইউনিয়নে পাঠান এবং উক্ত বিষয় তদন্ত করে সত্যতা পেয়ে যারা কম পেয়েছে তাদের ভর্তুকি দেওয়া এবং যারা বাকি আছে তাদের পণ্য ওজন করে বিতরণ করার পরামর্শ অনুযায়ী আমি বিতরণ শুরু করি। নবীগঞ্জ সহকারী কমিশনার (ভূমি) উত্তম কুমার দাস বলেন,কোন জায়গা থেকে ওজনে কম দেওয়া হয়েছে তা এখনো নিশ্চিত নই। তদন্ত সাপেক্ষে এর বিহিত ব্যবস্থা নেওয়া হবে।

এ ব্যাপারে, উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মহিউদ্দিন আহমদ জানান,বিষয়টি আমাকে জানানোর পর পরই আমি নবীগঞ্জ সহকারী কমিশনার (ভূমি) উত্তম কুমার দাসকে পাঠাই এবং সঠিক বণ্টনের জন্য নির্দেশ দেই। এবং পরে আমি নিজে এসে ঘটনাস্থল পরিদর্শন করি। ওজনে কম দেওয়ার বিষয়টি তদন্ত করে সুষ্ঠু পদক্ষেপ নেওয়া হবে।

আজকের সর্বশেষ সব খবর