বুধবার | ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম

নবীগঞ্জ পৌরসভার ২৫ বছর পূর্তিতে শোভাযাত্রা ও আলোচনা সভা

প্রকাশিত : মার্চ ২২, ২০২২




মোঃ আলাল মিয়া, নবীগঞ্জ প্রতিনিধি ॥ ‘উন্নয়নের অগ্রযাত্রায়-২৫’ এ শ্লোগানকে উপজীব্য করে আজ ২৩ মার্চ রোজ মঙ্গলবার সকাল ১০ ঘটিকায় পৌরসভা কার্যালয় প্রাঙ্গনে ২ দিনব্যাপী নবীগঞ্জ পৌরসভার (২৫ বছর পূর্তি) রজতজয়ন্তী অনুষ্ঠানের শুভ উদ্বোধন করা হয়েছে। এ উপলক্ষে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা নবীগঞ্জ পৌর-শহর প্রদক্ষিণ করে। এরপর আসে সেই মাহেন্দ্রক্ষণ। জাতীয় পতাকা ও রজতজয়ন্তীর পতাকা ও পায়রা উড়িয়ে এবং আনন্দ নিকেতনের শিশু শিল্পীদের জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে মূল অনুষ্ঠান শুরু হয়।

নবীগঞ্জ পৌরসভার মেয়র আলহাজ্ব ছাবির আহমদ চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন হবিগঞ্জ-১ (নবীগঞ্জ-বাহুবল ) নির্বাচনী এলাকার মাননীয় সাবেক সংসদ সদস্য জননেতা আলহাজ্ব শেখ সুজাত মিয়া। প্রধান বক্তার বক্তব্য রাখেন নবীগঞ্জ-বাহুবল নির্বাচনী এলাকার সাবেক সাংসদ জনাব এম.এ মুনিম চৌধুরী বাবু। বিশেষ অতিথির বক্তব্য রাখেন নবীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান জনাব আলহাজ্ব ফজলুল হক চৌধুরী সেলিম, মাধবপুর পৌরসভার মেয়র হাবিবুর রহমান, মদনমোহন বিশ্ববিদ্যালয় কলেজের সাবেক অধ্যক্ষ ড. প্রফেসর আবুল ফতেহ ফাত্তাহ, ডা. আব্দুল হাই, নবীগঞ্জ উপজেলা আওয়ামিলীগের সাধারণ সম্পাদক সাইফুল জাহান চৌধুরী, নবীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি রাকিল হোসেন ও ব্যারিস্টার মোজাক্কির আহমেদ।

সংবর্ধিত অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন নবীগঞ্জ পৌরসভার সাবেক মেয়র অধ্যাপক তোফাজ্জল ইসলাম চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা অহিদুর রহমান চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা হায়দর আলী, হবিগঞ্জ জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান-৩ মোছা. শিরিন আখতার, সদস্য এডভোকেট সুলতান মাহমুদ ও আব্দুল মালিক, নবীগঞ্জ উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান গতি গোবিন্দ দাশ, মহিলা ভাইস চেয়ারম্যান নাজমা বেগম, ব্যারিস্টার আতাউর রহমান, সমাজসেবক এনায়েতুর রহমান খান, নবীগঞ্জ ১১ নং ইউপি চেয়ারম্যান মো. ইমদাদুর রহমান মুকুল, ৮ নং সদর ইউপি চেয়ারম্যান মো. হাবিবুর রহমান ও সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুল হাই। পৌর সভার ৪ নং ওয়ার্ড কাউন্সিলর যুবরাজ গোপ, ৯ নং ওয়ার্ড কাউন্সিলর মো. ফজল আহমদ চৌধুরী, সহকারী কর আদায়কারী পৃথ্বীশ চক্রবর্ত্তী ও একতারা শিল্প পরিবারের সাধারণ সম্পাদক সাহেল আহমেদ’র যৌথ সঞ্চালনায় এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন নবীগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র-৩ ফারজানা মিলন পারুল, শ্রমিকনেতা আহমেদ ঠাকুর রানা, সমাজসেবক আবুল কালাম মিটু, সংগঠক আ. মুহিত রাসেল প্রমুখ। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন রজতজয়ন্তী উদযাপন কমিটির আহ্বায়ক ও ৪ নং ওয়ার্ড কাউন্সিলর যুবরাজ গোপ। পবিত্র কোরআন তেলাওয়াত করেন হাফেজ শামসুল ইসলাম ও পবিত্র গীতাপাঠ করেন পৌরসভার সেনেটারি ইন্সপেক্টর সুকেশ চক্রবর্ত্তী। নবীগঞ্জ পৌরসভার জননন্দিত মেয়র আলহাজ্ব ছাবির আহমদ চৌধুরী’র উদ্দেশ্যে লেখকদের পক্ষে মানপত্র পাঠ করেন মওলানা শায়খ আব্দুল রকিব হক্কানি।

নবীগঞ্জ পৌরসভার ‘উন্নয়নের অগ্রযাত্রায়-২৫’ রজতজয়ন্তী স্মারক গ্রন্থ-২০২২ এবং বিশিষ্ট কবি আফতাব আল মাহমুদ সম্পাদিত (ঢাকা, সিলেট, হবিগঞ্জ, নবীগঞ্জ ও প্রবাসী বাঙালি প্রায় ১০০ জন কবি সাহিত্যিক) নবীগঞ্জ পৌরসভার মেয়র আলহাজ্ব ছাবির আহমদ চৌধুরীকে নিয়ে ‘একজন প্রকৃত জনসেবক আলহাজ্ব ছাবির আহমদ চৌধুরী’ গ্রন্থের মোড়ক উন্মোচন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দ।

অনুষ্ঠানের প্রধান অতিথি সাবেক সংসদ সদস্য আলহাজ্ব শেখ সুজাত মিয়া তাঁর প্রধান অতিথির বক্তৃতায় বলেন- ‘জাতির সূর্য সন্তান বীর মুক্তিযোদ্ধাদের অধিকাংশই আজ জীবিত নেই। এখনও যাঁরা আমাদের মাঝে জীবিত আছেন তাঁদের কাছ থেকে দেশের তরুণ প্রজন্মকে আমাদের হাজার বছরের শ্রেষ্ঠ অর্জন মহান স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে হবে।’ তিনি মুক্তিযোদ্ধাদের কথামালা শিশু-কিশোরদের মধ্যে ছড়িয়ে দেয়ার আহ্বান জানান। তিনি নবীগঞ্জ পৌরসভা কর্তৃক বীর মুক্তিযোদ্ধাদের প্রতিবছর সংবর্ধনা প্রদান করায় এবং পৌরসভার রজতজয়ন্তী অনুষ্ঠান সুন্দরভাবে উদযাপনের জন্য নবীগঞ্জ পৌরসভার মেয়র আলহাজ্ব ছাবির আহমদ চৌধুরী সহ পৌর পরিষদকে ধন্যবাদ জানান।

সভাপতির বক্তব্যে মেয়র আলহাজ্ব ছাবির আহমদ চৌধুরী বলেন- ‘বীর মুক্তিযোদ্ধারা স্বাধীন বাংলাদেশের রূপকার। এই কৃতি সন্তানদের জাতি আজীবন মাথায় তুলে রাখবে। তাঁদের অবদান শতাব্দীর পর শতাব্দী স্মরণ করবে জাতি।’ তিনি অনুষ্ঠানে এসে পৌরসভার রজতজয়ন্তী অনুষ্ঠান সফল করার জন্য অনুষ্ঠানের অতিথি, সংবর্ধিত অতিথি ও বীর মুক্তিযোদ্ধাবৃন্দ, বিশেষ অতিথিবৃন্দ, পৌর পরিষদের সদস্যবৃন্দ, ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক/শিক্ষার্থীবৃন্দ, অভিভাবকবৃন্দ, পৌরসভার কর্মকর্তা /কর্মচারীবৃন্দ সহ সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি আজকের মতো আগামীকালও রজতজয়ন্তী অনুষ্ঠানের দ্বিতীয় দিন সফল করার জন্য সবার প্রতি আহ্বান জানান।

এ সময় মঞ্চে উপবিষ্ট ছিলেন নবীগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র-২ আঃ ছোবহান, সংরক্ষিত কাউন্সিলর পূর্ণিমা রানী দাশ ও সৈয়দা নাসিমা বেগম, ৭ নং ওয়ার্ড কাউন্সিলর মো. কবির মিয়া, ১নং ওয়ার্ড কাউন্সিলর ও জাতীয় দিবস উদযাপন কমিটির আহ্বায়ক মো. জাকির হোসেন, ৩ নং ওয়ার্ড কাউন্সিলর মো. নানু মিয়াসহ পৌর পরিষদের বর্তমান ও সাবেক পরিষদের সদস্যবৃন্দ। সংবর্ধণা অনুষ্ঠানে পৌরসভার ৩১ জন বীর মুক্তিযোদ্ধাকে সংবর্ধনা প্রদান করা হয়।

এছাড়া হবিগঞ্জ জেলার সকল মেয়র বৃন্দ, নবীগঞ্জ পৌরসভার সাবেক পৌরপরিষদের মেয়র, কাউন্সিলরবৃন্দ, পৌরসভার সাবেক কর্মকর্তা /কর্মচারীবৃন্দ, নবীগঞ্জের সকল ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যানবৃন্দকে সংবর্ধনা প্রদান করা হয় । অনুষ্ঠানের শুরুতে অতিথিদের ফুল দিয়ে বরণ করা হয়। অনুষ্ঠানে কবি শায়খ তাজুল ইসলাম, কবি মো. আবু তাহের চৌধুরী ও কবি মাওলানা কাজী হাসান আলীর নতুন বইয়ের মোড়ক উন্মোচন করা হয়। এসময় লেখকবৃন্দ সংক্ষিপ্ত আকারে তাঁদের অনুভূতি ব্যক্ত করেন।

আজকের সর্বশেষ সব খবর