মঙ্গলবার | ১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
শিরোনাম

নয়াপল্টনের বিকল্প আরামবাগ চায় বিএনপি

প্রকাশিত : ডিসেম্বর ৫, ২০২২




জার্নাল ডেস্ক ॥ ঢাকায় আগামী ১০ ডিসেম্বর গণসমাবেশের জন্য নয়াপল্টনের বিকল্প হিসেবে আরামবাগ চেয়েছে বিএনপি। আরামবাগ সিএনজি পাম্পের সামনের সড়কে সমাবেশ করতে চায় দলটি। রোববার এবং আজ মৌখিকভাবে পুলিশকে বিষয়টি জানানো হয়েছে। শেষ পযন্ত নয়াপল্টন দেওয়া না হলে বিকল্প হিসেবে এই প্রস্তাব দিয়েছে বিএনপি। দলটির একটি সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

দলীয় সূত্র মতে, সংঘাত ও চলমান ধরপাকড় এড়ানোসহ সাবিক পরিস্থিতি বিবেচনায় কৌশলের অংশ হিসেবে কিছুটা নমনীয় অবস্থান গ্রহণ করেছে বিএনপি। সে কারণে বিকল্প এই প্রস্তাব দেওয়া হয়েছে।

বিএনপির পক্ষ থেকে মৌখিকভাবে আরামবাগ সড়কের ওপর বিকল্প ভেন্যুর কথা বলা হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের মতিঝিল বিভাগের ডিসি হায়াতুল ইসলাম খান।

তিনি আজ বলেন, মৌখিকভাবে বিএনপি নেতারা নয়াপল্টন না দিলে আরামবাগে মহাসমাবেশ করার অনুমতি চেয়েছে। তবে সেটিও সড়কের ওপর। তাই জনভোগান্তি ও নিরাপত্তার বিষয়ে চিন্তা করতে হবে। পুরো বিষয় নিয়েই যাচাই বাছাই চলছে, বিএনপির নেতাদের সঙ্গে পুলিশ যোগাযোগ রক্ষা করছে।

পুলিশের এই কর্মকর্তা বলেন, নিরাপত্তা, যানজট, ভোগান্তিসহ সার্বিক বিষয় বিবেচনা করেই বিএনপিকে সোহরাওয়ার্দী উদ্যান বরাদ্দ দেওয়া হয়েছে। তারা (পুলিশ) শেষ সময় পর্যন্ত আশা করবেন দলটি সেখানেই তাদের কর্মসূচি পালন করবে।

আজকের সর্বশেষ সব খবর