বৃহস্পতিবার | ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম

পরীমনি-সোনামনি মিলে দেশে সার্কাস তৈরি করেছে: আলাল

প্রকাশিত : জুন ১৮, ২০২১




জার্নাল ডেস্ক ॥ বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেছেন, একদিকে পরীমনি আরেক দিকে পুলিশের সোনামনি। এরা মিলে দেশে একটা সার্কাস তৈরি করেছে।

শুক্রবার (১৮ জুন) জাতীয় প্রেস ক্লাবে নবীন দলের উদ্যোগে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুকের রোগমুক্তি কামনায় এক দোয়া মাহফিল ও আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, বাংলাদেশে এতো সমস্যা, চুরি, ডাকাতি, অর্থপাচার, স্বাস্থ্যখাতে দুর্নীতি; জাতীয় সংসদে এসব নিয়ে আলোচনা হয় না। আলোচনা হয় জাদুমনি, সোনামনি, পরীমনিকে নিয়ে। যেসব সমাজের কোনো উপকারে আসে না, জাতির প্রয়োজনে আসে না।

তিনি বলেন, কি করে পুলিশের একজন প্রধান একটা বোট ক্লাবের সভাপতি হয়? এ নিয়ে তদন্তেরও দাবি জানান তিনি।

বিএনপির যুগ্ম মহাসচিব বলেন, বাংলাদেশকে নিয়ে একটা খেলা চলছে। প্রধান নির্বাচন কমিশনার বলেছেন, ‘আমাদের কাছ থেকে এনআইডির দায়িত্ব নিয়ে কেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীনে দেয়া হলো’? নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার বলেছেন, ‘এনআইডির দায়িত্ব স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে দিয়ে নির্বাচন কমিশনের কফিনে শেষ পেরেক মারা হয়েছে’। তার মানে কি? জীবিত মানুষের তো কফিন হয় না। কফিন তো হয় মৃত মানুষের। নির্বাচন কমিশন যে একটা কফিন, অনেক আগেই মারা গেছে, সেটাই নির্বাচন কমিশন স্বীকার করেছে।

তিনি বলেন, বেগম খালেদা জিয়ার রোগমুক্তির সাথে দেশের রোগমুক্তি অঙ্গাঅঙ্গিভাবে জড়িত। এ দু’টো আলাদা করে দেখার কোনো উপায় নেই। বেগম খালেদা জিয়ার যেমন রোগমুক্তি দরকার, তেমনি দেশের একটা রোগ আছে, গণতন্ত্রহীনতা, সেই রোগ মুক্তিরও দরকার।

আজকের সর্বশেষ সব খবর