শুক্রবার | ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
শিরোনাম

পর্চায় দ্বিগুণ অর্থ আদায়, দক্ষিণ সুনামগঞ্জে ভুক্তভোগীদের মানববন্ধন

প্রকাশিত : জানুয়ারি ৩, ২০২১




রুজেল আহমদ, সুনামগঞ্জ প্রতিনিধি : সুনামগঞ্জের দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায় সহকারী স্যাটেলমেন্ট অফিসারের অফিস কর্তৃক অনিয়ম দুর্নীতির মাধ্যমে সাধারণ মানুষের নিকট হতে প্রিন্ট পর্চায় নির্ধারিত হারের চেয়ে দ্বিগুণ অর্থ আদায়ের প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (৩ জানুয়ারি) দুপুরে উপজেলার পূর্ববীরগাঁও ইউনিয়নের ভূক্তভোগী জনসাধারণের উদ্যোগে বীরগাঁও পূর্বপাড়া খেলার মাঠে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে ইউনিয়নের বেশ কয়কটি গ্রামের ভুক্তভোগী লোকজন অংশগ্রহণ করেন।

এ সময় মানববন্ধনে বক্তব্য রাখেন, পূর্ব বীরগাঁও ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মো. সালেক উদ্দিন, হাজী আব্দুল জব্বার, সজ্জাদুর রহমান, মো. দিলোয়ার হোসেন, আব্দুস ছত্তার, ফয়জুদ্দিন, ওয়াজ নুর, নুরুল আমীন, আব্দুল শাহার, রেজাক উদ্দিন, ফাতেনুর, মো. আব্দুল হামিদ, মখলিছ মিয়া প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, দক্ষিণ সুনামগঞ্জ স্যাটেলমেন্ট অফিসে কিছু অসাধু দুর্নীতিবাজ কর্মকর্তা ও কর্মচারীরা সাধারণ জনগণের নিকট হতে প্রতিটি প্রিন্ট পর্চা দেয়ার ক্ষেত্রে সরকারের নির্ধারিত একশত টাকার পরিবর্তে দ্বিগুণ অর্থ আদায় করছেন বলে অভিযোগ করেন। এ ব্যাপারে সিলেট জোনাল অফিসে যোগাযোগ করে ও এই স্যাটেলম্যান অফিস থেকে কোন প্রতিকার পাননি ভুক্তভোগীরা। অবিলম্বে যাদের নিকট হতে অতিরিক্ত অর্থ নিয়েছেন তা ফিরিয়ে দেয়ার পাশাপাশি বাকি পর্চায় যেন আর কোন অতিরিক্ত অর্থ আদায় করা না হয় সেজন্য সরকার ও প্রশাসনের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ ঐ সমস্ত দুর্নীতিবাজদের দ্রুত অপসারণের দাবি জানান।

এ ব্যাপারে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা সহকারী স্যাটেলমেন্ট অফিসার জ্ঞানময় দেওয়ান জানান, জনগণের মৌখিক অভিযোগ পাওয়ার পর সকল কর্মকর্তা কর্মচারীদের জানিয়ে দেয়া হয়েছে যে প্রতিটি প্রিন্ট পর্চায় সরকারের নির্ধারিত হারে হারে টাকা নেওয়া হবে। কোন কর্মকর্তা কিংবা কর্মচারী অতিরিক্ত টাকা নেওয়ার চেষ্টা করলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কথা ও জানান।

আজকের সর্বশেষ সব খবর