শুক্রবার | ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
শিরোনাম

পিতা পুত্র বহিস্কার : বিএনপির সভায় সভাপতিত্ব করলেন আ’লীগ নেতা আফরোজ, মিশ্রপ্রতিক্রিয়া

প্রকাশিত : ডিসেম্বর ২৫, ২০২০




মোঃ আলাল মিয়া, নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জে আসন্ন পৌরসভা নির্বাচনকে সামনে রেখে বিএনপির মনোনীত ধানের শীষের প্রার্থী ছাবির আহমেদ চৌধুরী ও বিএনপি নেতা শেখ সুজাত মিয়ার উপস্থিতে পৌর বিএনপির মতবিনিময় সভায় পৌর বিএনপির আহবায়ক ছালিক আহমদ চৌধুরীর পরিবর্তে সভায় সভাপতিত্ব করলেন ৬নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি আফরোজ মিয়া চৌধুরী।

এতে সহযোগিতা করেন তার পুত্র ওয়ার্ড আওয়ামীলীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক আনোয়ার হোসেন চৌধুরী কনু। এ ঘটনায় বিএনপি নেতাকর্মীদের মধ্যে মিশ্রপ্রতিক্রিয়া দেখা দিয়েছে।
এদিকে শুক্রবার সন্ধ্যায় নবীগঞ্জ পৌর আওয়ামীলীগের এক বিশেষ বর্ধিত সভায় দলীয় শৃঙ্খলা বঙ্গের অভিযোগে ওই পিতা পুত্রকে আওয়ামীলীগ থেকে বহিস্কারের সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

বিভিন্ন সুত্রে জানা যায়, মনোনয়ন প্রাপ্তির পর পৌর বিএনপির আহবায়ক ছালিক আহমেদ চৌধুরীর উপস্থিতে তার পরিবর্তে ৬নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি আফরোজ মিয়া চৌধুরীর সভাপতিত্বে ও তার পুত্র ওয়ার্ড আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক আনোয়ার হোসেন চৌধুরী কনুর সার্বিক সহযোগিতায় ছাবির আহমেদ চৌধুরীর বাড়ীতে এক নির্বাচনী মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এ খবর পৌর বিএনপি ও পৌর আওয়ামীলীগের নেতৃবৃন্দের মধ্যে জানাজানি হলে তীব্র প্রতিক্রিয়া দেখা দেয়।

এদিকে এ ঘটনায় আজ শুক্রবার সন্ধ্যায় নবীগঞ্জ পৌর আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে নবীগঞ্জ পৌরসভার ৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব আফরোজ মিয়া চৌধুরী ও তার ছেলে পৌর আওয়ামীলীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক আনোয়ার হোসেন চৌধুরী কনুকে সর্বসম্মতিক্রমে বহিষ্কার করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। সভায় আসন্ন নির্বাচনে দলের প্রার্থীর বিরুদ্ধে যারা গুপ্তচরবৃত্তি ও দলীয় শৃঙ্খলা ভঙ্গ করবেন তাদের বিরুদ্ধে কঠোর থেকে কঠোরতর ব্যবস্থা নেয়া হবে বলেও হুশিয়ারী উচ্চারণ করা হয়েছে।

পৌর আওয়ামী লীগের সভাপতি হাজী মুজাহিদ আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত বর্ধিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট আলমগীর চৌধুরী।

বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামীলীগ নেতা এডভোকেট আবুল ফজল, উপজেলা চেয়ারম্যান আলহাজ¦ ফজলুল হক চৌধুরী সেলিম, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি গিয়াস উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আলহাজ¦ সাইফুল জাহান চৌধুরী, জেলা পরিষদ সদস্য এডভোকেট সুলতান মাহমুদ আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী গোলাম রসুল চৌধুরী রাহেলসহ জেলা, উপজেলা ও পৌর আওয়ামী লীগের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। সভায় পৌরসভার ১০ টি কেন্দ্রে ১০টি সেন্টার কমিটি গঠনের সিদ্ধান্ত নেয়া হয়।

অপর দিকে উপজেলা ও পৌর বিএনপির বেশীরভাগ নেতাকর্মীকে পাশ কাঠিয়ে দলীয় প্রার্থী ছাবির আহমেদ চৌধুরী তার বাড়ীতে গুটি কয়েক নেতাকর্মী ও আওয়ামীলীগ নেতাদের নিয়ে বৈঠকের খবর পেয়ে দলীয় নেতাকর্মীদের মধ্যে তীব্র উত্তেজনা দেখা দিয়েছে।

আগামীকাল শনিবার সন্ধ্যায় পৌর বিএনপির আহবায়ক কমিটির এক জরুরী সভা আহবান করা হয়েছে বলে বিশেষ সুত্রে জানাগেছে। এছাড়া আগামী রোববার উপজেলা ও পৌর বিএনপির ও অঙ্গসংগঠনের যৌথ সভার আহবান করা হয়েছে বলেও দলীয় সুত্রে জানাযায়।

আজকের সর্বশেষ সব খবর