শনিবার | ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম

প্রকল্প পরিচালকের উপর হামলার প্রতিবাদে হবিগঞ্জ এলজিইডির মানববন্দন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত

প্রকাশিত : জানুয়ারি ৩০, ২০২৩




জার্নাল প্রতিবেদক ॥ চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রকল্প পরিচালক প্রকৌশলী মো. গোলাম ইয়াজদানীর উপর দুর্বৃত্তদের হামলার প্রতিবাদে হবিগঞ্জে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সোমবার (৩০শে জানুয়ারি) বিকেল সাড়ে ৩টায় হবিগঞ্জ এলজিইডির কার্যালয়ের সামনে এ মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, এলজিইডির নির্বাহী প্রকৌশলী গোলাম ইয়াজদানীর উপর দুর্বৃত্তরা যে হামলা চালিয়েছে তা ন্যাক্কারজনক। আমরা এই হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। একই সাথে দুর্বৃত্তদের দ্রæত গ্রেফতার করে দৃষ্ঠান্তমূলক শাস্তির দাবী ও প্রকৌশলীদের নিরাপত্তা সুনিশ্চিত করার আহবান জানাচ্ছি। বক্তারা বলেন, তাই এই ঘটনার নিরপেক্ষ তদন্তের মাধ্যমে জড়িত সবাইকে দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন তারা। অন্যথায় সারা দেশের এলজিইডির কর্মকর্তা কর্মচারীদের সাথে নিয়ে বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে।

মানববন্ধনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সিলেট বিভাগের অতিরিক্ত প্রধান প্রকৌশলী প্রকাশ চন্দ্র বিশ্বাস, প্রকল্প পরিচালক মোঃ রায়হান সিদ্দিকী, হবিগঞ্জ এলজিইডির নির্বাহী প্রকৌশলী মোঃ আব্দুল বাছির, সিনিয়র সহকারী প্রকৌশলী মোঃ শফিকুল ইসলাম প্রমুখ। এছাড়াও জেলার ৯টি উপজেলার প্রকৌশলী, উপসহকারী প্রকৌশলীসহ কর্মকর্তা কর্মচারীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ, চট্টগ্রাম সিটি করপোরেশনে আড়াই হাজার কোটি টাকার উন্নয়ন প্রকল্পের পরিচালকের ওপর হামলা হয়। রোববার বিকালে ১৫/২০ জন ঠিকাদার ওই কর্মকর্তার কক্ষে ঢুকে তাকে কিল-ঘুসি-লাথি মারেন। এ সময় তার কক্ষ ভাঙচুর করা হয়। হামলার শিকার কর্মকর্তার নাম মো. গোলাম ইয়াজদানী। স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর থেকে তাকে ডেপুটেশনে এখানে নিয়োগ দেওয়া হয়েছে। ওই কর্মকর্তাকে বাঁচাতে এসে অফিস সহকারীও মারধরের শিকার হয়েছেন। ঠিকাদারি কাজ না দেওয়ায় ক্ষুব্ধ চক্রের ইন্ধনে এ হামলা হয় বলে জানা গেছে। এতে নেতৃত্ব দেন বেশ কয়েকজন ঠিকাদার।

আজকের সর্বশেষ সব খবর