শনিবার | ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম

প্রাতিষ্ঠানিক ইমেইল সুবিধা পেল হাবিপ্রবি শিক্ষার্থীরা

প্রকাশিত : ডিসেম্বর ১৬, ২০২০




নিজস্ব প্রতিনিধি : হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) প্রতিষ্ঠার দীর্ঘদিন পর শিক্ষার্থীরা পেল নিজস্ব প্রাতিষ্ঠানিক ই-মেইল অ্যাকাউন্ট। ফলে গবেষণা ক্ষেত্র,শিক্ষাবৃত্তি ও ই-লার্নিং এ নানা ধরণের অসুবিধা ও ভোগান্তির থেকে রেহাই মিলবে শিক্ষার্থীদের।

বুধবার (১৬ ডিসেম্বর) সকালে মহান বিজয় দিবসে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহিদ মিনারে শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে প্রাতিষ্ঠানিক ইমেইল চালুর কার্যক্রমের শুভ উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মু. আবুল কাসেম।

শিক্ষার্থীদের ইমেইল এড্রেস Google-এর G-Suite for Education-এর মাধ্যমে প্রদান করা হবে, যেখানে শিক্ষার্থীরা এ ইমেইল অ্যাড্রেসের মাধ্যমে ই-মেইল ছাড়াও গুগল ড্রাইভ (আনলিমিটেড স্টোরেজ সুবিধা), গুগল ক্লাসরুম, গুগল মিটসহ অন্যান্য সার্ভিস ব্যবহার করতে পারবেন। এ ‘জি-সুইট’ ইমেইল অ্যাড্রেসের মেয়াদ হবে শিক্ষার্থীর শিক্ষা কার্যক্রম শেষ হওয়া পর্যন্ত।

উল্লেখ্য, স্বনামধন্য জার্নাল হতে অনলাইনে গবেষণা প্রবন্ধ পড়া,শিক্ষাবৃত্তির জন্য আবেদন করা, গবেষণা প্রবন্ধ প্রকাশনা,গবেষণা অনুদান প্রাপ্তিসহ বিভিন্ন কাজে প্রয়োজন হয় প্রাতিষ্ঠানিক ই-মেইল এর। দেশের বেশ কয়েকটি বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের জন্য প্রাতিষ্ঠানিক ইমেইল ব্যবহারের সুযোগ রয়েছে।

আজকের সর্বশেষ সব খবর