মঙ্গলবার | ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম

বানিয়াচংয়ে ২৫ মার্চ গণহত্যা দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

প্রকাশিত : মার্চ ২৫, ২০২৩




বানিয়াচং প্রতিনিধি ॥ হবিগঞ্জের বানিয়াচংয়ে যথাযথ মর্যাদায় পালিত হয়েছে জাতীয় গণহত্যা দিবস। এ উপলক্ষে শনিবার (২৫ মার্চ) বিকাল ৪ ঘটিকার সময় বানিয়াচং উপজেলা পরিষদ সভাকক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন বানিয়াচং উপজেলা নির্বাহী অফিসার পদ্মাসন সিংহ।

বক্তব্য রাখেন বানিয়াচং উপজেলা প্রেসক্লাব সভাপতি এস এম খোকন, বানিয়াচং প্রেসক্লাব সভাপতি মোশাহেদ মিয়া, মডেল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শিব্বির আহমদ আরজু, মেধাবিকাশ উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক ভানু চন্দ্র চন্দ ও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা সাধনা রাণী সূত্র ধর প্রমুখ। এছাড়া বীরমুক্তিযোদ্ধা, বিভিন্ন কর্মকর্তা, সাংবাদিক, শিক্ষক, বিভিন্ন বাহিনীর প্রধান ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

সভাপতির বক্তব্যে বানিয়াচং উপজেলা নির্বাহী অফিসার পদ্মাসন সিংহ বলেন, ২৫ মার্চকে জাতীয় গণহত্যা দিবস হিসেবে পালনের প্রস্তাব জাতীয় সংসদে সর্বসম্মতি ক্রমে গৃহীত হয় এবং ২০১৭ সাল থেকে দিবসটি পালিত হয়ে আসছে। গণহত্যা দিবস পালন বাংলাদেশের মুক্তি সংগ্রামে নিহত ৩০ লাখ শহীদের আত্মত্যাগের স্বীকৃতির পাশাপাশি পাকিস্তানি হানাদার বাহিনীর নির্মম গণহত্যার বিরুদ্ধে চরম প্রতিবাদের প্রতীক।

আজকের সর্বশেষ সব খবর