বুধবার | ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম

বানিয়াচংয়ে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস উপলক্ষে আলোচনা সভা

প্রকাশিত : সেপ্টেম্বর ২৮, ২০২১




বানিয়াচং প্রতিনিধি ॥ “তথ্য আমার অধিকার,জানা আছে কি সবার” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বানিয়াচংয়ে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্ব) সকাল সাড়ে ১১ টায়, উপজেলা পরিষদ সভাকক্ষে উপজেলা নির্বাহী অফিসার পদ্মাসন সিংহের সভাপতিত্বে ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা কাওসার শোকরানার সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,বানিয়াচং উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, তথ্য অধিকার মানে হচ্ছে মানুষের জানার অধিকার। সাংবাদিক ও জনগণের তথ্য জানার অধিকারকে নিশ্চিত করণে সরকার তথ্য অধিকার আইন পাশ করেছে। তাই বিধি মোতাবেক আবেদন ক্রমে এসব তথ্য জানা যাবে ২০ কার্যদিবসের মধ্যে। যেকোনো সেক্টরে যে যেই তথ্য চাইবে যেকোনো সেক্টরে সবাইকে তথ্য দিতে হবে।

এছাড়াও,সাংবাদিক,শিক্ষক,সরকারি কর্মকর্তা সবাই সবাইকে তথ্য দিয়ে সহযোগীতা করার আহ্বান জানান তিনি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,সহকারি কমিশনার ভূমি ইফফাত আরা জামান উর্মি,কৃষি কর্মকর্তা এনামুল হক, বানিয়াচং উপজেলা প্রেসক্লাব সভাপতি এস এম খোকন , পল্লী বিদ্যুতের জোনাল ম্যানেজার মামুন মোল্লা, জেলা ইমাম সমিতির সভাপতি আতাউর রহমান,মেধাবিকাশ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বানু চন্দ্র চন্দ সহ উপজেলা অন্যান্য কর্মকর্তাবৃন্দ ও শিক্ষকবৃন্দ।

এছাড়া মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫ তম জন্মদিন উপলক্ষে প্রাথমিক,মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষার্থীদের মাঝে বিজ্ঞান অলিম্পিয়াড ও চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

আজকের সর্বশেষ সব খবর