শনিবার | ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম

বানিয়াচং থানা পুলিশের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচী পালিত

প্রকাশিত : জুলাই ৬, ২০২১




বানিয়াচং প্রতিনিধি ॥ হবিগঞ্জের বানিয়াচং থানা পুলিশের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচী পালিত হয়েছে।  মঙ্গলবার (০৬ জুলাই) সকালে বানিয়াচং-হবিগঞ্জ সড়কের কালারডুবা নামক স্থান থেকে বানিয়াচং থানা পর্যন্ত ফলজ ঔষধী ও কাঠ জাতীয় বৃক্ষরোপন কর্মসূচীর শুভ উদ্ভোধন করেন হবিগঞ্জের বিদায়ী পুলিশ সুপার মোহাম্মদ উল্লাহ বিপিএম পিপিএম।

এসময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন বানিয়াচং উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আবুল কাশেম চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার বানিয়াচং সার্কেল পলাশ রঞ্জন দে, ভাইস চেয়ারম্যান ফারুক আমিন, বানিয়াচং থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ এমরান হোসেন, ইন্সপেক্টর তদন্ত প্রজিত কুমার দাশ প্রমুখ।

অফিসার ইনচার্জ মোহাম্মদ এমরান হোসেন বলেন কালারডুবা থেকে থানা পর্যন্ত সড়কের দু’পাশে তিনশত গাছের চারা রোপন করা হয়েছে। পর্যায়ক্রমে বানিয়াচং থানা পুলিশের পক্ষথেকে উপজেলার গুরুত্বপূর্ণ সড়ক গুলোতে ফলজ ঔষধী ও কাঠ জাতীয় গাছের চারা রোপন কার্যক্রম অব্যাহত থাকবে।

এসময় পুলিশ সুপার মোহাম্মদ উল্লাহ বিপিএম পিপিএম বলেছেন, গাছ আমাদের ফল ঔষধ ও কাঠের পাশাপাশি অত্যান্ত মূল্যবান অক্সিজেন দেয়। আর এই অক্সিজেন আমাদের প্রাণ বাচানোর জন্য কাজে লাগে। এছাড়া পরিবেশের ভারসাম্য রক্ষা করতে সাহায্য করে। তিনি সবাইকে বাড়ীর খালি জায়গা জমিসহ সড়কের পাশে গাছ লাগানোর আহবান জানান।

পরে পুলিশ সুপার অন্যান্য অতিথিদের নিয়ে বানিয়াচং থানার অধীনে খাগাউড়া এলাকায় একটি পুলিশ ফাড়ির উদ্বোধন করেন।

বৃক্ষরোপনের মধ্যে কৃষ্ণচুরা, সোনালু, কাঞ্চন, একাশি, শিল কড়ইসহ ৩ শতাধিক নানান জাতের ঔষধি, ফলজ ও কাঠের গাছ লাগানো হয়।

আজকের সর্বশেষ সব খবর