শুক্রবার | ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
শিরোনাম

বাবা জানেন মেয়ে চাকরি করছে, আসলে ‘পতিতাবৃত্তি’ করান ‌তানজিনা খালা

প্রকাশিত : মে ৩০, ২০২১




জার্নাল সারাদেশ বার্তা ॥ গার্মেন্টসে চাকরি দেওয়ার কথা বলে পতিতাবৃত্তিতে বাধ্য করার অভিযোগে তানজিনা আক্তার ওরফে তানজিলা খালা (৩৫) নামে এক নারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। রোববার (৩০ মে) ভোররাতে পুলিশের জরুরি পরিসেবা ৯৯৯ নম্বরে কল পেয়ে চট্টগ্রাম নগরীর ডবলমুরিং থানার আগ্রাবাদ সিডিএ ২৭ নম্বর সড়কের মুখে ক্যাপ্টেন বাড়ির নিচতলার ফ্ল্যাট থেকে তাকে গ্রেপ্তার করা হয়। এ সময় ১৪ ও ১৯ বছর বয়সী দুই ভিকটিমকে উদ্ধার করা হয়েছে। সেইসঙ্গে আটক করা হয় দুই খদ্দেরকেও।

উদ্ধারকৃত এক নারীর বাবা জানান, জানতাম মেয়ে পোশাক কারখানায় চাকরি করছে। কিন্তু মেয়েকে দিয়ে পতিতাবৃত্তি করাচ্ছিলেন তানজিনা।

ডবলমুরিং থানার ওসি মোহাম্মদ মহসীন বলেন, তানজিনা আক্তার এলাকায় তানজিনা খালা নামে পরিচিত। তিনি নিম্নবিত্ত পরিবারের মেয়েদের চাকরি দেন বলে সবাই তাকে এই নামে ডাকে। কিন্তু আসলে তিনি কাউকেই চাকরি দেন না। চাকরির প্রলোভন দেখিয়ে প্রথমে তার বাসায় নিয়ে আসেন। এরপর তাদের বিক্রি করে দেন। এজন্য তার ৭ থেকে ৮ জনের একটি চক্রও আছে।

তিনি জানান, সেই চক্রে সেকান্দর মিয়া, তার দুই স্ত্রী মনোয়ারা বেগম ও সাথী বেগম এবং শারমিন বেগম নামে এক মহিলা আছে। মূলত সেকান্দারই ঘুরে ঘুরে এসব মেয়ে সংগ্রহ করে। এরপর চাকরির নাম দিয়ে তানজিনার বাসায় এনে বিক্রি করে দেয়। গত ৩ মে এই একই কায়দায় এই দুইজনকে নিয়ে এসে বিক্রি করে দেয়। এরপর তাদেরকে যৌনবৃত্তিতে বাধ্য করে। তারা রাজি না হলে কিংবা অপারগতা প্রকাশ করলে তাদেরকে বেধড়ক মারধরও করা হয়।

মোহাম্মদ মহসীন আরো জানান, কৌশলে তাদের একজন তাদের বাবাকে ফোন দেয়। পরে ওই ভিকটিমের বাবা ৯৯৯ এ ফোন করলে ডবলমুরিং মডেল থানাধীন আগ্রাবাদ সিডিএ ২৭নং রোডের মুখে ক্যাপ্টেন এর বাড়ির নীচতলা থেকে তাদের উদ্ধার করা হয়। গ্রেপ্তার করা হয় মূলহোতা তানজিনা আক্তারসহ আরো দুই খদ্দেরকে। তবে বাকিরা এ সময় পালিয়ে যায়। এ ঘটনায় মানব পাচার আইনে একটি মামলা দায়ের করা হয়েছে বলেও জানান তিনি।

আজকের সর্বশেষ সব খবর