বুধবার | ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম

মাধবপুরে স্বেচ্ছাশ্রমে খেলার মাঠ তৈরি করলেন স্থানীয় যুবকরা

প্রকাশিত : আগস্ট ২২, ২০২১




শেখ ইমন আহমেদ, মাধবপুর থেকে ॥ হবিগঞ্জের মাধবপুর উপজেলার আন্দিউড়া ইউনিয়নের হরিশ্যামা পালপাড়া গ্রামটিতে ছিলো না কোনো রকমের খেলার মাঠ। তবে হরিশ্যামা হাওরে বিগত অনেক বছর ধরে সরকারি জমি পড়ে থাকায় সে জমিতে একটি খেলার মাঠ নির্মাণ করে দেওয়ার জন্য অনুরুধ জনান গ্রামটির যুবকরা স্হানীয় প্রতিনিধিগণদের নিকট। পরে তাদের শুধু আশা দেন, এভাবে বছরের পর বছর চলে গেলেও নির্মাণ করে দেন নি কর্তৃপক্ষরা খেলার মাঠ টি।

পরে উক্ত গ্রামের যুব অর্জুন পাল ও দীপক পাল সহ তাদের নেতৃত্বে হরিশ্যামা পালপাড়া গ্রামের যুব ও ছোট ছেলেরা প্রায় ৩০ থেকে ৪০জন মিলে একপর্যায়ে মাঠটিতে কাজ শুরু করেন। মাঠটির কাজে ব্যবহার করেন কিছু বস্তা,দা,কাচি,কোদাল,টুকরি এগুলো নিয়ে মাঠের মধ্যে কাজ শুরু করেন। এভাবে দীর্ঘ দিন যাবত আনন্দের সাথে কাজ করাই আজ মাঠটি তৈরি করতে সক্ষম হয়েছে স্থানীয় যুবকরা। বর্তমান উক্ত খেলার মাঠটি এখন খেলার উপযোগী হয়েছে। এবং এই মাঠটিতে খেলাধুলা করার খুব সুন্দর পরিবেশ তৈরি হয়েছে।

পরে খেলার মাঠটি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক এর মাধ্যমে উল্লেখিত বিষয়টি ভাইরাল হলে, এই বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার শেখ মঈনুল ইসলাম মঈন এর নজরে আসে। এমন বিষয়টি দেখে খুব খুশি হলেন। এতে তিনি বলেন খেলাধুলা করলে শরীল স্বাস্থ্য ও মন ভালো থাকে। পরে তিনি সকল খেলোয়ারদের কে বললেন, এই মাঠটিতে যে সমস্ত সংস্কার কাজ করলে মাঠটি আরো উন্নত উপযোগী হয়। সেগুলো আমার মাধ্যমে মন্ত্রণালয়ের পক্ষ থেকে বরাদ্দ দেওয়ার চেষ্টা করবো।

আজকের সর্বশেষ সব খবর