বুধবার | ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম

মুজিব বর্ষের ভুমিহীনদের জন্য ঠাকুরগাঁওয়ের আশ্রয়ণ প্রকল্প পরিচালকের পরিদর্শন

প্রকাশিত : ডিসেম্বর ২৫, ২০২০




রেদওয়ানুল হক মিলন, ঠাকুরগাঁও প্রতিনিধি : মুজিব বর্ষ উপলক্ষ্যে ভুমিহীনদের জন্য নির্মানাধীন ঘরের মান দেখতে ঠাকুরগাঁওয়ে পরিদর্শনে এসেছেন প্রধানমন্ত্রী দপ্তরের আশ্রয়ণ প্রকল্পের পরিচালক জাজরীন নাহার।

শুক্রবার (২৫ ডিসেম্বর) বিকালে সদর উপজেলার ঢোলার হাট ইউনিয়নের বড়দেশ্বরী ও সালন্দর ইউনিয়নের ঘাট পাড়ার আশ্রয়ণ প্রকল্পের ঘর সরজমিনে পরিদর্শন করেন।

এসময় তিনি কাজের গুনগত মান ও টেকশই নিয়ে যাচাই বাচাই করেন এবং সুবিধা ভোগীদের সাথে কথা বলেন। নির্মানাধীন ঘর পরিদর্শন শেষে আশ্রয়ণ প্রকল্পের পরিচালক জাজরীন নাহার সাংবাদিকদের কাছে নির্মিত ঘরের মান সন্তোষজনক বলে মন্তব্য করেন। পরে এ উপলক্ষে সালন্দর ইউনিয়নের ঘাটপাড়ায় স্থানীয় শিল্পীদের পরিবেশনায় মুজিবের গান উপভোগ করেন আশ্রয়ণ প্রকল্পের পরিচালক জাজরীন নাহার।

এসময় অতিরিক্ত জেলা প্রশাসক আমিনুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন, ভুমি কমিশনার কামরুজ্জামান সোহাগসহ অন্যান্য কর্মকর্তা ও জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন। এর আগে আশ্রয়ণ প্রকল্পের পরিচালক জাজরীন নাহার জেলার বালিয়াডাঙ্গী, পীরগঞ্জ, হরিপুর ও রানীশংকৈল উপজেলার নির্মানাধীন ঘর পরিদর্শন করেন।

এবার মজিববর্ষ উপলক্ষ্যে ঠাকুরগাঁও জেলায় ৭ হাজার ৮শ ঘর নির্মান হচ্ছে গৃহহীনদের জন্য। প্রতিটি ঘর র্নিানে ব্যয় ধরা হয়েছে ১ লাখ ৭১ হাজার টাকা। তিনটি শ্রেণির ভুমিহীদের মাঝে এসব ঘর নতুন বছরের জানুয়ারী মাসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘর হস্তান্তর করবেন বলে জানান জেলা প্রশাসক কেএম কামরুজ্জামান সেলিম।

 

আজকের সর্বশেষ সব খবর