শুক্রবার | ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
শিরোনাম

মৌলভীবাজারে বিষাক্ত পোটকা মাছ খেয়ে বউ-শাশুড়ির মৃত্যু!

প্রকাশিত : ডিসেম্বর ২৪, ২০২০




মৌলভীবাজার প্রতিনিধি : মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গলে বিষাক্ত পোটকা মাছ খেয়ে বউ ও শ্বাশুড়ির মৃত্যু হয়েছে।বুধবার (২৩ডিসেম্বর) রাতে উপজেলার উত্তর ভাড়াউড়া গ্রামে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন উত্তর ভাড়াউড়া গ্রামের জয়নাল আবেদিনের স্ত্রী সাহিদা বেগম (৪০) ও তার পুত্রবধূ নুরুন্নাহার (২৯)।নিহত নুরুন্নাহারের ছেলে নাঈম (৯) গুরুতর অসুস্থ অবস্থায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে।

বউ শাশুড়ি মৃত্যুর ঘটনায় রাতেই সিনিয়র সহকারী পুলিশ সুপার (শ্রীমঙ্গল ও কমলগঞ্জ) সার্কেল আশরাফুজ্জামান, শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ আব্দুস ছালেক, শ্রীমঙ্গল সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ভানুলাল রায় ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

মাছ বিক্রি করা জেলের বিষয়ে জানতে চাইলে প্রতিবেশি রুমান বলেন, বুধবার সকাল সাড়ে ৯টায় এক জেলে এই পটকা মাছ নিয়ে আসে। কেউ মাছ না রাখায় অনেক বার ঘোরাঘুরি করে আবার এই বাড়িতে এসে মাছ বিক্রি করে। এই জেলে ৩-৪ দিন পর পর এসে এই এলাকায় মাছ বিক্রি করে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. সাজ্জাদ হোসেন চৌধুরী বলেন, রাতে আমরা খবর পেয়েছি উত্তর ভাড়াউড়া গ্রামে দুজন মানুষ ফুডপইয়োজনিং এ মারা গেছেন এবং একজন শিশু আমাদের হাসপাতালে ভর্তি রয়েছেন। শিশুটি শঙ্কামুক্ত রয়েছে। আমরা তার চিকিৎসা দিচ্ছি। আমরা জানতে পেরেছি তারা পটকা মাছ খেয়েছে। মরদেহ মৌলভীবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। সেখানে জানা যাবে তারা পটকা মাছের বিষক্রিয়ায় মারা গেছে, নাকি অন্য কোন কারণে মারা গেছে। আমরা জনগণকে বলবো পটকা মাছ একটি বিষাক্ত মাছ। এই মাছ না খাওয়ার জন্য নিষেধাজ্ঞা রয়েছে।

সিনিয়র সহকারী পুলিশ সুপার (শ্রীমঙ্গল ও কমলগঞ্জ) সার্কেল আশরাফুজ্জামান বলেন, আমরা লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মৌলভীবাজার সদর হাসপাতালে প্রেরণ করেছি, ঘটনা রহস্য উদঘাটনে পুলিশ কাজ করছে।

আজকের সর্বশেষ সব খবর