বুধবার | ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম

যত আসন তত যাত্রী নিয়ে চলবে বাস

প্রকাশিত : জানুয়ারি ১৩, ২০২২




জার্নাল ডেস্ক ॥ বাসে অর্ধেক আসন ফাঁকা রেখে যাত্রী পরিবহনের সিদ্ধান্ত পরিবর্তন হয়েছে। নতুন সিদ্ধান্ত অনুযায়ী, যত আসন তত যাত্রী নিয়েই বাস চলাচল করবে। তবে সকলকে করোনার স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্যাহ গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

খন্দকার এনায়েত উল্যাহ বলেন, বিআরটিএর চেয়ারম্যান নুর মোহাম্মদ মজুমদার আমাদের জানিয়েছেন শনিবার থেকে গণপরিবহনের যত আসন তত যাত্রী নিয়ে চলাচল করতে পারবে। কারণ অর্ধেক যাত্রী নিয়ে চলাচল করলে পরিবহন সংকট দেখা দেয়। এক্ষেত্রে যাত্রী এবং পরিবহন চালক ও হেলপারদের কঠোর স্বাস্থ্যবিধি মেনে চলাচল করতে হবে।

তিনি বলেন, আমরা সব পরিবহন মালিকদের বিআরটিএর এ বার্তা পৌঁছে দিয়েছি। এক্ষেত্রে যারা সরকারের স্বাস্থ্যবিধি মানবে না তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। সড়কে পুলিশ প্রশাসনকে আমরা অনুরোধ করেছি তারা যাতে বিষয়টি দেখেন। এজন্য আমাদের হেলপার ও চালকদের প্রশিক্ষণ দেওয়া হচ্ছে।

এর আগে করোনা পরিস্থিতি বিবেচনায় গত ১০ জানুয়ারী ১১ দফা বিধিনিষেধ জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ। এতে বলা হয়েছিল, ১৩ জানুয়ারি থেকে ট্রেন, বাস এবং লঞ্চে অর্ধেক যাত্রী পরিবহন করতে হবে। এছাড়া সকল যানবাহনের চালক-হেলপারদের আবশ্যিকভাবে কোভিড-১৯ টিকা সনদধারী হতে হবে। কিন্তু প্রথম দিনেই সেই সিদ্ধান্তে পরিবর্তন আসলো।

আজকের সর্বশেষ সব খবর