শুক্রবার | ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
শিরোনাম

লাখাইয়ে রেসকিউ এইড ট্রাষ্ট ও চ্যানেল এসের রামাদান ফুড-এর খাদ্য সামগ্রী বিতরণ

প্রকাশিত : এপ্রিল ২৪, ২০২১




সিরাজুল ইসলাম জীবন : করোনা মহামারী ও পবিত্র রমজান মাসে প্রত্যন্ত অঞ্চলের দুর্দশাগ্রস্থ পরিবারের মাঝে রেসকিউ এইড ট্রাষ্ট ও চ্যানেল এসের কর্মসূচী ফি টুয়েন্টি থাউজেন্ড রামাদান ফুড-এর খাদ্য পৌছে দেয়া হয়েছে হবিগঞ্জ জেলার লাখাই উপজেলার কর্মহীন মানুষের মাঝে।

শুক্রবার (২৩ এপ্রিল) লাখাই উপজেলার বটতলা এলাকায় ফিড ২০০০০ রামাদান ফুড কর্মসূচীর আওতায় ২০০ অসহায় ও বিপদগ্রস্থ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী উপহার দেয়া হয়।

এছাড়াও লাখাই ও হবিগঞ্জের ৬ টি অসহায় পরিবারে পৌছে দেয়া হয় পুরো মাসের খাদ্য সামগ্রী।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাপা হবিগঞ্জের সাধারণ সম্পাদক তোফাজ্জল সোহেল। তিনি বলেন, প্রকৃত অর্থে যাদের এ খাদ্য সামগ্রী প্রাপ্য তারাই ফিড ২০০০০ এর খাদ্য পেয়েছে।

চ্চলচিত্র পরিচালক মোক্তাদির ইবনে সালাম বলেন, চ্যানেল এস একেবারে প্রত্যন্ত অঞ্চলে বঞ্চিত মানুষের দ্বারগোড়ায় খাদ্য পৌছে দিয়েছে। দাতাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

রাজধানী ঢাকার সদরঘাটে ফেরি করে চা বিক্রি করতো হবিগঞ্জের সামছুজ্জামান। রোজগার হতো ভালোই। কিন্তু এখন তা অতীত। করোনা মহামারীতে কর্ম হারিয়ে লাখাইয়ের আমাউল্লাহপুর গ্রামে কাটছে অলস সময়। ৫ জনের সংসার, কিন্তু রোজগার নেই। মা আকলিমা খাতুনের কপালে চিন্তার ভাঁজ। ঠিক এমন সময় রেসকিউ এইড ট্রাস্ট ও চ্যানেল এসের যৌথ উদ্যোগে তার ছোট কুটিরে এলো ফিড ২০০০০ রামাদান ফুডের খাদ্য সামগ্রী। পুরো একমাসের খাদ্য সামগ্রী পেয়ে যেন আকাশের চাঁদ হতে পেয়েছেন। সামছুজ্জামানের চোখে মুখে বয়ে গেলো একরাশ হাসির ঝলক।

একই গ্রামের মুছলেহা বেগম। স্বামী মারা গেছেন। ৫ মেয়েকে নিয়ে সংসার। শুধু এক মেয়ে শিশুদের পড়িয়ে কিছু উপার্জন করেন। কিন্তু সংসার চলেনা। একদিনে করোনা সংকট অন্যদিকে পবিত্র রমজান মাস। সবমিলিয়ে জীবিকা সংকটে দিশেহারা। এমন সময় ফিড ২০০০০ এর পুরো মাসের খাদ্য এলো তাদের ঘরে। এত এত খাদ্য সমাগ্রী পেয়ে দাতাদের প্রতি কৃতজ্ঞতা জানাতে ভুলেনি মুছহো বেগম।

এদিকে খাদ্য সামগ্রী নিতে আসা কর্মহীন ও অসহায় পরিবারের সদস্যরা দাতাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

ফিড ২০০০ হবিগঞ্জ এর স্বেচ্ছাসেবীগন এবং লাখাই ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আওয়ামীলীগ নেতা সিরাজুল ইসলাম এ খাদ্য বিতরন অনুষ্ঠানের সার্বিক সমন্বয় করেন।

আজকের সর্বশেষ সব খবর