বুধবার | ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম

লোকড়া ইউনিয়নের চাঁনপুরে উঠান বৈঠকে জি কে গউছ

প্রকাশিত : মার্চ ৬, ২০২৩




স্টাফ রিপোর্টার ॥ বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সমবায় বিষয়ক সম্পাদক ও টানা ৩ বারের নির্বাচিত হবিগঞ্জ পৌরসভার পদত্যাগকারী মেয়র আলহাজ্ব জি কে গউছ বলেছেন- ২০২৩ সালেই আওয়ামী দুঃশাসনের ১৪ বছরের হিসাব নিকাশ জনগণকে বুঝে নিতে হবে। আওয়ামী দুঃশাসনের বিরুদ্ধে সকলকে রুখে দাঁড়াতে হবে। দেশের গণতন্ত্র ও ভোটের অধিকার প্রতিষ্ঠায় সকল ঐক্যবদ্ধভাবে ফ্যাসিবাদী আওয়ামীলীগের পতন নিশ্চিত করতে রাজপথে নামতে হবে। ২০২৩ সালে বাংলাদেশের গণতন্ত্র এবং ভোটের অধিকার প্রতিষ্ঠা করতে না পারলে এদেশ থেকে চিরতরে আমাদের ভোটের অধিকার হারিয়ে যাবে।

তিনি সোমবার বিকালে সদর উপজেলার ১নং লোকড়া ইউনিয়নের ১নং ওয়ার্ড বিএনপির উঠান বৈঠকে এসব কথা বলেন।
সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার স্থায়ী মুক্তি, গ্যাস বিদ্যুৎ ও দ্রব্যমূল্যের উর্ধ্বগতির প্রতিবাদে এবং বিএনপির ১০ দফা বাস্তবায়নের দাবীতে এই উঠান বৈঠক অনুষ্ঠিত হয়।

সভায় জি কে গউছ আরও বলেন, মাইক হাতে পাইলেই আওয়ামীলীগ নেতারা উন্নয়নের জিকির তুলেন। কিন্তু কী পরিমান উন্নয়ন হয়েছে তার প্রমাণ এই চাঁনপুর গ্রাম। এই এলাকার রাস্তায় এখনো ইট পর্যন্ত লাগানো হয় নাই। বৃষ্টির সময় খাদা আর শীতের সময় ধুলি-বালু মারিয়ে এই এলাকার মানুষকে চলতে হয়। এই হচ্ছে বিগত ১৪ বছরের আওয়ামীলীগের উন্নয়নের নমুনা। তবে এলাকার উন্নয়ন না হলেও আওয়ামীলীগের বিনাভোটের এমপিদের উন্নয়ন হয়েছে। উন্নয়নের নামে ব্যাপক লুটপাট হয়েছে। ইনশাআল্লাহ, বিএনপি ক্ষমতায় আসলে জনগণের উন্নয়ন হবে, আওয়ামীলীগ ১৪ বছরে যা পারে নাই তা দুই বছরে করে দেখাবো।

তিনি বলেন- দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ছাড়া বাংলাদেশের গণতন্ত্র পুনরুদ্ধার হবে না, মানুষ ভোটের অধিকার ফিরে পাবে না, তারেক রহমানের স্বদেশ প্রত্যাবর্তন হবে না। তাই খালেদা জিয়ার মুক্তির জন্য আমাদেরকে রাজপথ দখল করতে হবে। এই সরকারকে টেনে হিচরে ক্ষমতা থেকে নামাতে হবে।

জি কে গউছ বলেন- বর্তমানে মানুষের ভোটের অধিকার নেই, কথা বলার অধিকার নেই, ভালোভাবে বেঁচে থাকার অধিকারও নেই। হত্যা, গুম, খুন ও মিথ্যা মামলা দিয়ে বিরোধী দলকে দমন পীড়ন করে আওয়ামীলীগের শেষ রক্ষা হবে না। আওয়ামী দুঃশাসনের বিরুদ্ধে দেশের মানুষ জেগে উঠেছে। দেশের গণতন্ত্র ও মানুষের ভোটের অধিকার আদায়ের আন্দোলনে জনগণ ঐক্যবদ্ধ।

১নং ওয়ার্ড বিএনপির সভাপতি এনামুল হকের সভাপতিত্বে ও আব্দুল কাইয়মের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন সদর উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক আজিজুর রহমান কাজল, যুগ্ম আহ্বায়ক আজম উদ্দিন ও এডভোকেট আফজাল হোসেন, হাবিবুর রহমান, জেলা জাসাসের সাবেক সভাপতি শাহ আলম চৌধুরী মিন্টু, জেলা যুবদলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক সফিকুর রহমান সিতু, যুগ্ম সাধারণ সম্পাদক নজরুল ইসলাম কাওছার, বিএনপি নেতা হাজী জুলমত আলী, আব্দুর রউফ, শিপন আহমেদ আছকির, এডভোকেট ইলিয়াছ আহমেদ, আব্দুল আহাদ, জিল্লুর রহমান, শাহিন মিয়া, নজরুল ইসলাম, শিহাব আহমেদ, রায়হান মেম্বার, মিজান মিয়া, আমিন শাহ, মোজাক্কির হোসেন ইমন, আল সাইমন, সাইকুল ইসলাম, মওলদ হোসেন, আব্দুস শহিদ, আশরাফুজ্জামান রিয়াজ, ইমন মিয়া প্রমুখ।

আজকের সর্বশেষ সব খবর