মঙ্গলবার | ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম

লড়াইয়ে মার খেলেও পেছানো যাবে না: নজরুল ইসলাম খান

প্রকাশিত : মে ১৫, ২০২২




জার্নাল ডেস্ক ॥ বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, লড়াইয়ের ময়দান নির্ধারণ করবে কে কতো বড় বীর। জান দিতে হবে প্রয়োজনে, গুলি খেতে হবে এবং মার খেতে হবে। কিন্তু পিছিয়ে যাওয়া চলবে না।

দলের সুবিধাবাদীদের প্রতি শঙ্কা জানিয়ে তিনি বলেন, লড়াইয়ের ময়দানে দেখবেন, অনেকেই নতুন যুক্ত হবে, অনেকেই ঝরে যাবে। অনেকেই দালালি করবে, অনেকেই ষড়যন্ত্রের শিকার হবে। আবার অনেকেই লোভে পড়বে। তারপরে যারা সাচ্চা গণতান্ত্রিক, জনগণের পক্ষের শক্তি- তারা অবশিষ্ট থাকবে। সেই অবশিষ্ট সৎ, নিষ্ঠাবান, সংগ্রামী, গণতান্ত্রিক এবং জনগণের পক্ষের মানুষগুলোকে নিয়ে হবে সংগ্রাম। তারা একসঙ্গে দেশ চালাবে।

রোববার (১৫ মে) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে বাংলাদেশ লেবার পার্টির প্রতিষ্ঠাতা আবদুর মতীনের ২৭তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ লেবার পার্টি আয়োজিত এক আলোচনা সভা ও দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন।

বিএনপির এই স্থায়ী কমিটির সদস্য বলেন, লড়াই ও সংগ্রামের মাধ্যমে সরকারকে অপসারণ ছাড়া আর কোনও পথ নাই। আপনি আলোচনা করে এবং যুক্তি দিয়ে তাকে বোঝাতে পারবেন না। কারণ তারা জানে যে, জনগণের ভোটে ক্ষমতায় আসে নাই। আর ভবিষ্যতে যদি নির্বাচন হয়, তাহলেও তারা ক্ষমতায় আসতে পারবে না।

বিএনপির সব নেতার পদত্যাগ করা উচিত— আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের সমালোচনা করে বিএনপির এই নেতা বলেন, ‘ওবায়দুল কাদের সাহেব— আপনারা ২১ বছর ক্ষমতার বাইরে ছিলেন। সবাই কি পদত্যাগ করেছিল? উনি পদত্যাগ করার বলার কে? ২১ বছরে যারা পারে নাই তারা ১৩ বছর নিয়ে সমালোচনা করতে পারে? আপনি ২২ বছর পরে বলবেন, আমরা ২১ বছরে পেরেছি। আপনারা ২২ বছরে পারেন নাই।’

লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরানের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নূর।

আজকের সর্বশেষ সব খবর