শনিবার | ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম

শায়েস্তাগঞ্জে ভোক্তা অধিকার আইনে ৬ প্রতিষ্ঠান’কে ১ লাখ ১৪ হাজার টাকা জরিমানা

প্রকাশিত : জুন ১৬, ২০২১




মোঃ জমির আলী, শায়েস্তাগঞ্জ প্রতিনিধি ॥ শায়েস্তাগঞ্জে ভোক্তা অধিকার আইনে ৬ ব্যবসা প্রতিষ্ঠানকে ১ লাখ ১৪ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত।

বুধবার (১৬ জুন) দুপুরে শায়েস্তাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মিনহাজুল ইসলাম ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর হবিগঞ্জের সহকারি পরিচালক দেবানন্দ সিনহা পৌর এলাকার বিভিন্ন স্থানে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে এসব জরিমানা আদায় করেন।

এ সময় লাইসেন্স না থাকা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য সামগ্রী তৈরি করার অপরাধে ভোক্তা অধিকার আইন ২০০৯ এর ৪২ ধারায় সাবাসপুরের রিফাত বেকারি কে ৩০ হাজার টাকা, লাইসেন্স না থাকা ও অস্বাস্থ্যকর পরিবেশের জন্য একই এলাকার কালাম চানাচুর ফ্যাক্টরি কে ৪২,৪৩,৫০ ধারায় ৩০ হাজার টাকা ও বিস্ফোরক অধিদপ্তর ও ফায়ার সাভির্সের লাইসেন্স না থাকায় পুরানবাজারের গ্যাস সিলিন্ডার বিক্রেতা ফরহাদ স্টোরকে ৫২ ধারায় ৪০ হাজার টাকা, একই ধারায় শাপলা এন্টারপ্রাইজকে ৫ হাজার টাকা, কাশেম ট্রেডার্সকে ৬ হাজার টাকা এবং দোকানে মূল্যতালিকা না থাকায় আর বি এন্টারপ্রাইজকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন জেলা বাজার মনিটরিং কর্মকর্তা মোঃ ইকবাল আশরাফ ও শায়েস্তাগঞ্জ ফায়ার স্টেশনের ফায়ার ফাইটার শফিকুল ইসলাম।

শায়েস্তাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোঃ মিনহাজুল ইসলাম বিষয়টির সত্যতা নিশ্চিত করে বলেন ভোক্তা অধিকার আইন লঙ্ঘন করায় অভিযান পরিচালনা করে জরিমানা আদায় করা হয়েছে। অভিযানে সার্বিক সহযোগিতা করে র‌্যাব-৯ শায়েস্তাগঞ্জ সিপিসি-১ এর একটি টিম

আজকের সর্বশেষ সব খবর