বৃহস্পতিবার | ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
শিরোনাম

সরকারকে ক্ষমতায় রেখে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়: ডা. জাফরুল্লাহ

প্রকাশিত : ডিসেম্বর ২০, ২০২১




জার্নাল ডেস্ক ॥ গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, প্রেসিডেন্টের নিজস্ব কোনো ক্ষমতা নেই সার্চ কমিটি করে নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন করার। এ সরকারকে ক্ষমতায় রেখে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়।

সোমবার (২০ ডিসেম্বর) দুপুরে গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্যোগে অসহায় ও হতদরিদ্র শীতার্তদের মাঝে কম্বল ও শীতবস্ত্র বিতরণ কর্মসূচির উদ্বোধনের পর তিনি এ কথা বলেন।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, এখানে চিন্তা করতে হবে জাতীয় সরকার গঠন করে তার অধীনে ও নিয়ন্ত্রণে নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন করতে হবে। এছাড়া কোনো মতে কোনো প্রকার গণতন্ত্রের উন্নয়ন হবে না।

তিনি বলেন, লোক দেখানো ব্যাপার বর্তমান কাহিনী আমরা জানি। এখানে এমন লোকদের দিয়ে নির্বাচন কমিশন গঠন করা হবে যাদের কোমরে জোর নেই। তারা এসে সুষ্ঠু নির্বাচন করার ক্ষমতা নেই। তাছাড়া প্রেসিডেন্টের চা-চক্র কোনো কাজে আসবে না। শুধু প্রেসিডেন্টের দাওয়াত খেয়ে কোনো লাভ হবে না। সার্চ কমিটির সভায় অর্থ ব্যয়ের হিসাবটা কিন্তু দেবে না। কত ব্যয় হলো আমরা জানতে পারব না। যেখানে আমাদের পার্লামেন্টে কত দরে বিদেশ থেকে ভ্যাকসিন কিনেছে, তার হিসাব সর্বোচ্চ পরিষদে দেয় না। সংসদে এমপি সাহেবরা চুপ করে থাকেন।

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রেস উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টুর পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রধান নির্বাহী কর্মকর্তা ডা. মনজুর কাদির আহমেদ, বীর মুক্তিযোদ্ধা নঈম জাহাঙ্গীর প্রমুখ।

আজকের সর্বশেষ সব খবর