শুক্রবার | ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম

সাবান ও সার মিশিয়ে তৈরি হতো বিদেশি প্রসাধনী

প্রকাশিত : অক্টোবর ৫, ২০২১




জার্নাল ডেস্ক ॥ রাজধানীর মিরপুরে সাবানের পাউডার ও ইউরিয়া সার মিশিয়ে বিভিন্ন প্রসাধনী পণ্য তৈরি করে বাজারজাত করতো একটি কারখানা। মঙ্গলবার (৫ অক্টোবর) দুপুরে মিরপুরে অভিযান চালিয়ে নকল প্রসাধনী তৈরির কারখানাটির সন্ধান পায় র‌্যাব। চার ঘণ্টার অভিযানে জব্দ করা হয়েছে বিপুল পরিমাণ নকল প্রসাধনী ও কাঁচামাল। কারখানার এক কর্মচারীকে গ্রেফতারও করা হয়েছে। তবে অভিযানের খবর পেয়ে পালিয়ে গেছে কারখানার মালিক আনিছুর রহমান।

র‌্যাব-১ এর অধিনায়ক লে. কর্নেল আব্দুল্লাহ আল মোমেন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে মিরপুর-৬ নম্বরের ডি ব্লকের একটি নকল ও ভেজাল প্রসাধনী তৈরির কারখানায় অভিযান চালানো হয়। সেখানে পাকিস্তানের নুর হোয়াইটিং ক্রিম, ইলোরা হোয়াইটিং ক্রিম, স্ক্রিন গ্লো ক্রিম, ভারতের ফেস মি বিউটি ক্রিম, ফেয়ার লুক ক্রিম, লোটাস হোয়াইটিং ক্রিম এবং ফোর কে প্লাস হোয়াইটিং ক্রিম তৈরি হচ্ছিল।

লে. কর্নেল আব্দুল্লাহ আল মোমেন বলেন, এসব প্রসাধনী মানুষ ত্বকের যত্নে ব্যবহার করে থাকে। যা তৈরিতে কাঁচামাল হিসেবে মোম, ভ্যাজলিন, সাবানের পাউডার, ইউরিয়া সার ও নকল সুগন্ধি ব্যবহার করা হচ্ছিল। পরে সেগুলো ব্লেন্ডার করে মোড়কজাত বা প্যাকেটিং করে বিদেশি পণ্য বলে চকবাজারসহ বিভিন্ন জায়গাতে বাজারজাত করছিল। এই ধরনের কারখানা পরিচালনার জন্য কেমিস্ট ও ল্যাব ফ্যাসিলিটিসহ অন্যান্য যেসব কিছু থাকা দরকার তার কোনো কিছুই সেখানে ছিল না।

র‌্যাব জানায়, কারখানার মালিক আনিছুর রহমান। তার বিরুদ্ধে আগেও রঙ ফর্সা হওয়ার ক্রিম ঐতুবৃসহ ভুয়া কোম্পানি খোলার অপরাধে কুষ্টিয়া আদালতে তিনটি মামলা রয়েছে। তার বিরুদ্ধে বিএসটিআই মামলা করবে।

 

 

 

আজকের সর্বশেষ সব খবর