বৃহস্পতিবার | ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম

সাম্প্রদায়িক হামলায় নেতৃত্ব দিচ্ছে আ’লীগ-ছাত্রলীগ: মির্জা ফখরুল

প্রকাশিত : অক্টোবর ২৪, ২০২১




জার্নাল ডেস্ক ॥ সম্প্রতি সময়ে দেশব্যাপী চলা হামলায় আওয়ামী লীগ ও ছাত্রলীগ নেতৃত্ব দিচ্ছে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার (২৪ অক্টোবর) সকালে সিলেটের হজরত শাহজালাল (র.) মাজার জিয়ারত শেষে তিনি সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে অভিযোগ তুলেন।

এসময় বিএনপি মহাসচিব বলেন, ‘সাম্প্রতিক যে সাম্প্রদায়িক সমস্যাগুলো তৈরি করা হয়েছে, আপনারাই দেখেছেন পত্রপত্রিকায় যে নেতৃত্ব দিচ্ছে কারা? নেতৃত্ব দিচ্ছে ছাত্রলীগের ছেলেরা, নেতৃত্ব দিচ্ছে আওয়ামী লীগের লোকেরা। আজকেও পত্রিকায় এসেছে যে রংপুরে যে ঘটনা ঘটেছে, তার নেতৃত্ব দিয়েছে ছাত্রলীগ নেতা সৈকত। এটা খুব পরিষ্কার, সরকারের যেহেতু জনগণের সাথে সম্পর্ক নেই, যেহেতু জনগণের ভোট তারা পায় না, এজন্য জনগণের দৃষ্টিটাকে ভোটের অধিকার, গণতন্ত্রের অধিকার থেকে সরানোর জন্য তারা এসব ঘটনা ঘটাচ্ছে।’

এসময় মির্জা ফখরুল জনগণের নিরাপত্তা দিতে সরকার ব্যর্থ উল্লেখ করে বলেন, ‘সরকার জীবনের নিরাপত্তা দিতে পারছে না। একইভাবে আমাদের হিন্দু সম্প্রদায়ের যারা আছেন, বৌদ্ধ, খ্রিস্টান সম্প্রদায়ের যারা আছেন, তাদের ধর্মবিশ্বাস পালন, উপাসনালয়গুলোরও কোনো নিরাপত্তা সরকার দিতে পারছে না। একইসঙ্গে আমাদের যে বৃহত্তর জনগোষ্ঠী আছে, মুসলমান সমাজ, ইসলাম ধর্মে যারা বিশ্বাস করেন, তাদেরও এখানে কোনো নিরাপত্তা নাই। সামগ্রিকভাবে জনগণের নিরাপত্তা দিতে সরকার সম্পূর্ণরূপে ব্যর্থ হয়েছে।’

এসময় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির, বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক কলিম উদ্দিন মিলন, সিলেট সিটি করপোরেশনের মেয়র ও বিএনপির নির্বাহী সদস্য আরিফুল হক চৌধুরী, জেলা বিএনপির সাবেক সভাপতি আবুল কাহের শামীমসহ বিএনপি, ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবকদল, কৃষকদলের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম বিমানযোগে সকালে সিলেটে পৌঁছান। সিলেটে পৌঁছে হযরত শাহজালাল (র.) এর মাজার জিয়ারত শেষে তিনি সুনামগঞ্জে যান। সেখানে প্রাক্তন সাংসদ, বিএনপির চেয়ারপারসনের সাবেক উপদেষ্টা ফজলুল হক আছপিয়া শোকসভায় যোগ দেবেন তিন।

আজকের সর্বশেষ সব খবর