বৃহস্পতিবার | ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম

সিরাজগঞ্জের সলঙ্গায় কবর থেকে ১৬ কঙ্কাল চুরি

প্রকাশিত : জানুয়ারি ১৯, ২০২২




জার্নাল সারাদেশ বার্তা॥ সিরাজগঞ্জের সলঙ্গায় কবর থেকে ১৬ কঙ্কাল চুরি করে নিয়ে গেল সংঘবদ্ধ চোরের দল। সলঙ্গা থানার নাইমুড়ি গ্রামে এ ঘটনা ঘটে। সোমবার বাদ আছর নাইমুড়ী গ্রামের মৃত বদিউজ্জামান তালুকদারের স্ত্রী হালিমা খাতুনের (৯০) লাশ দাফন করতে গিয়ে বিষয়টি জানা যায়।

স্থানীয়রা জানান, নাইমুড়ি গ্রামের মৃত বদিউজ্জামানের স্ত্রী হালিমা খাতুনকে দাফন করতে গিয়ে দেখা যায় দুই বছর আগে মারা যাওয়া ১৬ জনের কবর খোড়া। পরে এলাকার জনগণের এ বিষয়ে সন্দেহ হলে একটা কবর খুলে দেখা যায় কবরে কঙ্কাল নেই। এরপর বাকি ১৫টি কবরেও কোনোটিতেই লাশ কিংবা কঙ্কাল পাওয়া যায়নি। এলাকাবাসী বলছেন, কিছুদিন আগে সংঘবদ্ধ চোর এসব কঙ্কাল চুরি করেছে। এর আগে গত দুই আড়াই বছর আগেও এই করবস্থান থেকে ৪/৫টি কবর খুড়ে করব থেকে কঙ্কাল চুরির ঘটনা ঘটেছে।

সলঙ্গা ইউনিয়ন পরিষদের সদস্য শরিফুল ইসলাম, ওর্য়াড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাসুদ রানা বলেন, গত সোমবার আমাদের গ্রামের এক জন মারা যায় পরে তাকে দাফনের জন্য গ্রামের লোক জন কবরস্থানে যায়। পরে দেখতে পায় ১৬টি কবর খোড়া। তার ভিতরে লাশ বা কঙ্কাল না দেখতে পেলে বিষয়টি জানাজানি হয়। এর আগেও দুই বছর পূর্বে ৪/৫ টি কবর থেকে কঙ্গাল চুরি হয়েছে। প্রশানের কাছে তাদের দাবি এমন নেক্কার জনক ঘটনা পূর্ণবৃত্ত না ঘটে তার দিকে লক্ষ রাখতে। এই ঘটনার সাথে কারা জরিত তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণ করারও অনুরোধ জানান।

নাউমুড়ী -রুয়াপাড়া সম্মিলিত কবরস্থান কমিটির সভাপতি আব্দুল মান্নান তালুকদার বলেন, আমি সংবাদ পেয়ে কবরস্থানে গিয়ে নিশ্চিত হয়েছি। বিষয়টি অত্যন্ত দুঃখজনক। পরবর্তীতে এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি যাতে না ঘটে সে বিষয়ে কবরস্থান কমিটির পক্ষ থেকে কঠোর নজরদারির ব্যবস্থা নেওয়া হবে।

সলঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নাইমুড়ি গ্রামের বাসিন্দা আকমল হোসেন বাদশা বলেন, এমন ঘটনায় আমরা মর্মাহত। কবরস্থানে গিয়ে নিশ্চিত হয়ে বিষয়টি প্রশাসনকে জানিয়েছি। চোর চক্রকে ধরার জন্য কবরস্থানে পাহারার ব্যবস্থা করা হয়েছে। আর এমন ঘটনা ঘটবে না বলে আমরা আশা করছি।

সলঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল কাদের জিলানী জানান, অনেকে এ ব্যাপারে ফোন করেছে। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তদন্ত চলছে।

আজকের সর্বশেষ সব খবর