মঙ্গলবার | ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম

সুনামগঞ্জে অবৈধ দখলদারদের হামলায় এসি ল্যান্ডসহ আহত ১০

প্রকাশিত : জুন ১০, ২০২১




রুজেল আহমদ, সুনামগঞ্জ থেকে ॥ সুনামগঞ্জ সদর উপজেলা আদার বাজারে সরকারের খাস খতিয়ানভুক্ত জমি চিহিৃত করতে গিয়ে অবৈধ দখলদার গ্রামবাসীর হামলায় সহকারী কমিশনার (ভূমি) ও পুলিশসহ ১০ জন আহত হয়েছেন। বৃহস্পতিবার (১০ জুন) দুপুরে এ হামলার ঘটনা ঘটেছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, সুনামগঞ্জ সদর উপজেলার আদার বাজার সংলগ্ন এলাকায় সরকারের খাস খতিয়ানভুক্ত ২৫ একর জমি রয়েছে। সেখানে মুজিববর্ষ উপলক্ষে ১৫টি গৃহহীন পরিবারের গৃহনির্মাণের জন্য ৩০ একর জমি চিহিৃত করতে সুনামগঞ্জ সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. আরিফ আদনান দুইজন তহশিলদার, সার্ভেয়ার এবং পুলিশসহ দুপুরে ওই স্থানে যান। ভূমি অফিসের লোকজন সেখানে সরকারি জমি চিহিৃত করার কাজ শুরু করতেই হরিনাপাটিসহ আশপাশের গ্রামের লোকজন দা, রামদা, লাঠিসোঁটা ও অন্যান্য দেশীয় অস্ত্র নিয়ে পুলিশ ও সরকারি কর্মকর্তা-কর্মচারীদের ওপর হামলা চালায়। তারা সহকারী কমিশনার (ভূমি) আরিফ আদনান এবং পুলিশের এসআই জাহাঙ্গীর আলমকে আক্রমণ করে। পুলিশ ও আনসার সদস্যরা আত্মরক্ষার্থে ১৩ রাউন্ড গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

সুনামগঞ্জে সহকারী কমিশনার (ভূমি) ও পুলিশ সদস্যদের ওপর হামলার অভিযোগে ১০ জনকে আটক করা হয়েছে। ছবি : হবিগঞ্জ জার্নাল

এ সময় পুলিশ ঘটনাস্থল থেকে পুরুষ ও নারীসহ ১০ জনকে আটক করেছে। যে কোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। জেলা প্রশাসক জাহাঙ্গীর হোসেন ও পুলিশ সুপার মিজানুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

পুলিশ সুপার মো. মিজানুর রহমান জানিয়েছেন, সরকারি জমি চিহিৃত করার সময় একদল দখলদার বাধা দিয়েছে। তারা সহকারী কমিশনার (ভূমি) সহ পুলিশের ওপর হামলা করেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ গুলি ছুড়েছে।

জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর আলম জানান, অবৈধভাবে সরকারি জমির দখলদাররা সংঘবদ্ধ হয়ে সরকারি কমকর্তা-কর্মচারীদের ওপর হামলা করেছে। আত্মরক্ষার্থে পুলিশ ও আনসার ১৩ রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে। যারা হামলা করেছে তাদেরকে চিহ্নিত করে পরবর্তীতে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

আজকের সর্বশেষ সব খবর