শনিবার | ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম

সুনামগঞ্জে খন্দকার আলকাছ এন্ড আমিনা হাসপাতালের উদ্বোধন করলেন পরিকলল্পনা মন্ত্রী

প্রকাশিত : মে ২৭, ২০২১




রুজেল আহমদ , সুনামগঞ্জ প্রতিনিধি : করোনা ভাইরাস প্রতিরোধে জনসাধরণের মাঝে টিকা করণের বিষয়টি আগামী বাজেটে গুরুত্ব দেওয়া হবে বলে জানিয়েছেন পরিকলল্পনা মন্ত্রী এম এ মান্নান।

বৃহস্পতিবার দুপুরে সুনামগঞ্জ শহরের নবী নগর এলাকায় খন্দকার আলকাছ এন্ড আমিনা হাসপাতাল উদ্বোধন শেষে সাংবাদিকদের কাছে তিনি এই মন্তব্য করেন।

পরিককল্পনা মন্ত্রী বলেন, আমাদের প্রতিবেশী দেশ ভারতসহ যুক্তরাজ্য-যুক্তরাষ্ট্রের মতো শক্তিশালী দেশগুলো করোনা মোকাবেলায় হিমশিম খাচ্ছে। সেখানে আমরা ব্যবসা-বাণিজ্য চালু রেখে কৌশল করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাচ্ছি। আগামী বাজেটে করোনাভাইরাস প্রতিরোধে জনসাধরণের মাঝে টিকাকরণ, দারিদ্র বিমোচনের বিষয়গুলো গুরুত্ব পাবে।

মন্ত্রী বলেন, ভ্যাকসিনের জন্য সমস্যায় পড়ে গেছিলাম। ভারতের সাথে চুক্তি করা স্বাক্ষর করা, কিন্তু তারা ভ্যাকসিন দিতে পারছে না। তাই আমরা বন্ধু রাষ্ট চীন, রাশিয়াসহ অন্যান্য সোর্স থেকে ভ্যাকসিন সংগ্রহ করছি। ভ্যাকসিন না আশা পর্যন্ত আমাদেরকে সব সময় মাস্ক পড়তে হবে। অযতা গা ঘষাঘষি করা যাবে না। সবচেয়ে শ্রেষ্ঠ প্রন্থা হচ্ছে সামাজিক দুরুত্ব নিশ্চিত করা। আমরা করোনাকেও পরাজিত করব।

উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন- জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন, পৌর মেয়র নাদের বখত, সিভিল সার্জন ডা. শামস উদ্দিন, খন্দকার আলকাছ এন্ড আমিনা হাসপাতালের চেয়ারম্যান আলকাছ্ উদ্দিন খন্দকার, মঞ্জুর খন্দকার, আসাদুজ্জামান সেন্টু, করোনা সিন্দু চৌধুরী বাবুল, লতিফুর রহমান রাজু, সবুজ কান্তি দাস, নরুল ইসলাম বজলু প্রমুখ।

আজকের সর্বশেষ সব খবর