শনিবার | ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম

সুনামগঞ্জ পৌরসভা নির্বাচনে আওয়ামীলীগের মনোনয়ন পেলেন নাদের বখত

প্রকাশিত : ডিসেম্বর ১৯, ২০২০




রুজেল আহমদ, সুনামগঞ্জ প্রতিনিধি : আগামী জানুয়ারী মাসে সুনামগঞ্জ পৌরসভা নির্বাচন। দ্বিতীয়বারের মতো আওয়ামীলীগ থেকে নৌকা প্রতিকের দলীয় মনোনয়ন পেয়ছেন পৌরসভার বর্তমান মেয়র নাদের বখত।

গতকাল শুক্রবার রাত ৯টায় আওয়ামীলীগের ধানমন্ডির কেন্দ্রীয় কার্যালয়ে নির্বাচন পরিচালনা কমিটির সভায় অনেক যাচাই বাচাই করে সিদ্ধান্ত মোতাবেক আওয়ামীলীগের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া নাদের বখত কে নৌকার প্রার্থী হিসেবে সিদ্ধান্তের কথা জানান ।

এই খবর শুনে সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা উল্লাসে ফেটে পড়ে রাতেই শহরে একটি আনন্দ মিছিল বরে করেন।তারা শহরের বিভিন্ন সড়ক ঘুৃরে মিষ্টি বিতরণ করেন। নাদের বখত প্রায় আড়াই বছর পূর্বে তার অগ্রজ সুনামগঞ্জ পৌরসভার মেয়র আয়ূব বখত জগলুলের আকস্মিক মৃত্যু হয়। তার পর এই আসনটি শূন্য হলে নাদের বখত উপ নির্বাচনে মেয়র প্রার্থী হিসেবে নৌকা প্রতিক নিয়ে প্রতিদ্বন্ধীতা করে বিপুল ভোটের ব্যবধানে মেয়র নির্বাচিত হন।

উল্লেখ্য নাদের বখত এর পরিবারের সদস্যরা ১৯৭১ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়া দিয়ে স্বাধীনতা সংগ্রামে তার পিতা মরহুম হোসেন বখত ও বড় ভাই মনোয়ার বখত নেক ও মরহুম শাহজাহানবখত মুক্তিযুদ্ধে অংশগ্রহন করেছিলেন। কাজেই এই পরিবারটির প্রতি যেমন বঙ্গবন্ধুর জীবদ্দশায় একটি স¤পর্ক ছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনাও ঐ পরিবারের প্রতি সুদৃষ্টি রাখছেন সব সময়।

নাদের বখতের আপন বড়ভাই প্রয়াত মনোয়ার বখত নেক পৌরসভার চেয়ারনম্যান ছিলেন,পরবর্তীতে তার মৃত্যুর পর আরেক ভাই সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সাবেক সাধারন স¤পাদক প্রয়াত আয়ুব বখত জগলুল এই পৌরসভার দু’ইবারের নির্বাচিত মেয়র ছিলেন। কাজেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবারও সুনামগঞ্জ পৌরসভার মেয়র হিসেবে আওয়ামীলীগের নৌকা প্রতিকের প্রার্থী হিসেবে বর্তমান মেয়র নাদের বখত এর নাম ঘোষনা দিয়েছে।

এ ব্যাপারে সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব নুরুল হুদা মুকুট বলেন, নাদের বখত আওয়ামীলীগের মনোনয়ন পাওয়ায় এই বিজয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার। এ বিজয়, সুনামগঞ্জবাসীর বিজয়। তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যোগ্য প্রার্থী বাছাই করতে ভূল করেননি। কাজেই নেত্রীর মনোনীত প্রার্থী নাদের বখতকে আগামী জানুয়ারী মাসের ১৬ তারিখের মেয়র নির্বাচনে নির্বাচিত করতে সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগ,জেলা যুবলীগ, কৃষকলীগ, শ্রমিকলীগ, ও ছাত্রলীগের প্রতিটি নেতাকর্মীকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান। তিনি বলেন যারা নেত্রীর মনোনীত প্রার্থীর বিরুদ্ধে গোপনে বিরোধীতা করে অন্য দলের প্রার্থীর পক্ষে কাজ করবেন তাদের বিরুদ্ধে দলীয় সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানান তিনি।

আজকের সর্বশেষ সব খবর