শনিবার | ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম

সুন্দরবনে আবারো আগুন

প্রকাশিত : মে ৫, ২০২১




সারাদেশ ডেস্ক : পূর্ব সুন্দরবন বিভাগের শরণখোলা রেঞ্জের দাসের ভারানি এলাকায় আগুনে পুড়ে নিভে যাওয়া স্থানের এক কিলোমিটার দক্ষিণে আবারো আগুন লেগেছে। এর আগে সোমবার (৩ মে) বেলা ১১টার দিকে দাসের ভারানী টহল ফাঁড়ির বনে আগুন লাগে।

বুধবার (৫ মে) সকাল ১০টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। স্থানীয়দের মাধ্যমে আগুনের খবর পেয়ে বাগেরহাট, মোরেলগঞ্জ ও শরণখোলার তিনটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে ঘটনাস্থলে পৌঁছেছে।

তিন একর বনভূমি পুড়িয়ে মঙ্গলবার (৪ মে) বিকেল ৬টায় শরণখোলা রেঞ্জের দাসের ভারানি এলাকার আগুন নিভে যায়। ৩১ ঘণ্টা পরে ফায়ার সার্ভিস, বন বিভাগ, সিপিজি সদস্য ও স্থানীয়দের যৌথ চেষ্টা এবং বৃষ্টির ফলে এলাকার সম্পূর্ণ আগুন নিভে গেলে অভিযান সমাপ্ত করে ফায়ার সার্ভিস। এর আগে সোমবার (৩ মে) বেলা ১১টায় দাসের ভারানি এলাকায় আগুন লাগে।

মোরেলগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন কর্মকর্তা সঞ্জয় দাস বলেন, আগুনের খবর পেয়ে আমরা বাগেরহাট, মোরেলগঞ্জ ও শরণখোলার তিনটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছেছি। ভোলা নদী থেকে ২৫টি ডেলিভারি পাইপ লাগিয়ে আগুন লাগার জায়গায় নিয়ে পানি দেওয়া শুরু করেছি। সোমবার যেখানে আগুন লেগেছিল, এবারের আগুন তার থেকে কিছুটা কাছাকাছি স্থানে লেগেছে।

সুন্দরবন পূর্ব বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) মোহাম্মাদ বেলায়েত হোসেন বলেন, সোমবার যেখানে আগুন লেগেছিল তার পাশে কিছু ধোয়ার মতো দেখা গেছে। আমরা ফায়ার সার্ভিসকে খবর দিয়েছি। তারা ঘটনাস্থলে পৌঁছেছে। সুন্দরবনের বনরক্ষী ও কর্মকর্তারাও ঘটনাস্থলে রয়েছে। আশা করছি, আগুন দ্রুত নিয়ন্ত্রণে চলে আসবে।

আজকের সর্বশেষ সব খবর