বুধবার | ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম

হবিগঞ্জে ধর্মীয় ভাবগাম্ভীর্যে পালিত হয় পবিত্র শবে মেরাজ

প্রকাশিত : মার্চ ১২, ২০২১




জার্নাল প্রতিবেদক : সারাদেশের ন্যায় হবিগঞ্জে নানা ধর্মীয় ভাবগাম্ভীর্যের সহিত পালিত হয় পবিত্র শবে মেরাজ। বৃহস্পতিবার (১১ মার্চ) দিবাগত রাত বাদ এশা থেকে পালন করা হয় মুসলিম ধর্মাবলম্বীদের জন্য বিশেষ এই দিনটি।

বিশ্বনবী হযরত মুহাম্মদ সালাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের মেরাজ গমনের ঐতিহাসিক স্মৃতি বিজরিত ঘটনা উপলক্ষে পবিত্র মেরাজ পালন হয়ে আসছে। বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের কারণে গত বছর শবে মেরাজে ভাল করে পালন করা না গেলেও এ বছর যথাযথ মর্যাদায় বিশেষ এই দিনটি পালিত হয়।

হবিগঞ্জে প্রায় সকল মসজিদে এশার নামাজের পর শবে মেরাজ উপলক্ষে নফল নামাজ, আলোচনা সভা দোয়া ও মিলাদ অনুষ্ঠিত হয়।

আর এদিকে যশেরআব্দা হিলফুল ফুযুল ইসলামী সুন্নী যুব সংঘের উদ্যোগে খাদ্য গুদাম রোডে অনুষ্ঠিত হয় ১১তম সুন্নী মহা সম্মেলন। এরপর শুরু হয় ধর্মীয় আলোচনা। পরে মিলাদ মাহফিল শেষে শিরনী বিতরণ করা হয়। জেলা পরিয়দের প্যানেল চেয়ারম্যান ও নুরানী জামে মসজিদের সভাপতি মোঃ নূরুল আমিন ওসমান, নুরানী জামে মসজিদের সাধারণ সম্পাদক রোটারিয়ান মোঃ নোমান মিয়া ও মোঃ আব্দুর রউফের সভাপতিত্বে ধর্মীয় আলোচনায় বক্তব্য রাখেন চাঁদপুরের ইমামে রাব্বানী দরবার শরীফের মাওলানা খিজির আহমদ আল কাদেরী, মাওলানা ডাঃ এম এ সোবহান জিহাদী, মাওলানা ক্বারী রুকন উদ্দীন আশরাফী, মাওলানা রোমন আহমেদ চৌধুরী আল-ক্বাদরী ও ক্বারী উমর ফারুক আহমদ প্রমুখ।

এছাড়া হবিগঞ্জে পবিত্র শবে মেরাজ উপলক্ষে মিলাদ মাহফিল, নফল নামাজ, রোযা, কোরআন তেলাওয়াতসহ মুসল্লিরা রাত জেগে ইবাদত বন্দেগী পালন করা হয়।

 

আজকের সর্বশেষ সব খবর