শুক্রবার | ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
শিরোনাম

হবিগঞ্জে যাত্রা শুরু হচ্ছে হার্ট ফাউন্ডেশন ও পৌর প্রাথমিক স্বাস্থ্য সেবা কেন্দ্রের

প্রকাশিত : ডিসেম্বর ৩০, ২০২২




স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ হার্ট ফাউন্ডেশন গঠনের পর অবশেষে চিকিৎসা কার্যক্রম শুরু করতে যাচ্ছে। ৩১ ডিসেম্বর শনিবার সকালে হবিগঞ্জ শহরের পিটিআইর সামনে হার্ট ফাউন্ডেশন ও পৌর প্রাথমিক স্বাস্থ্য সেবা কেন্দ্রের কার্যক্রম উদ্বোধন হবে। প্রধান অতিথি হিসাবে এই কেন্দ্রের উদ্বোধন করবেন হবিগঞ্জ-৩ আসনের এমপি এডভোকেট মো. আবু জাহির। হার্ট ফাউন্ডেশন হবিগঞ্জের সভাপতি অধ্যাপক ডা. কামরুল হাসান তরফদার, জেলা প্রশাসক ইশরাত জাহান ও হবিগঞ্জ পৌরসভার মেয়র আতাউর রহমান সেলিম এতে উপস্থিত থাকবেন।

হবিগঞ্জ পৌরসভার মেয়র আতাউর রহমান সেলিম জানান, পৌরসভার নিজস্ব ভূমি ও ভবনে এই স্বাস্থ্য কেন্দ্র চালু করা হচ্ছে। পুরাতন ভবনের সাথে নতুন করে ২০ লাখ টাকা ব্যয়ে নতুন স্থাপনা ও বিভিন্ন উপকরণ ক্রয় করা হয়েছে। এই স্বাস্থ্য কেন্দ্রে ঢায়াবেটিস, প্রেসসারসহ বিভিন্ন প্রাথমিক চিকিৎসা সেবা প্রদান করা হবে। হার্ট ফাউন্ডেশনের মাধ্যমে হৃদরোগের বিশেষ চিকিৎসার ব্যবস্থা করা হবে। এছাড়াও সেখানে ইপিআই টিকাদান কেন্দ্রের কার্যক্রম চলবে।

হার্ট ফাউন্ডেশন হবিগঞ্জের সভাপতি ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ডা. কামরুল হাসান তরফদার জানান, প্রাথমিকভাবে সপ্তাহে একদিন হবিগঞ্জের বাসিন্দা দেশের প্রখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞরা এখানে এসে চিকিৎসা দিবেন। পর্যায়ক্রমে এখানে নিয়মিত হৃদরোগ বিশেষজ্ঞের ব্যবস্থাসহ হৃদরোগের উন্নত চিকিৎসার ব্যবস্থা করা হবে। নিয়মিত আউটডোর চিকিৎসা সেবা প্রদান করা হবে।

 

আজকের সর্বশেষ সব খবর