শিরোনাম
  প্রেমের টানে সাদুল্যাপুর থেকে এক মাসেই ২৩ নারী উধাও       দুই সন্তানের গলায় ছুরি চালিয়ে বাবার আত্মহত্যার চেষ্টা       সুন্দরী মেয়ে দেখলেই তুলে নিয়ে যাচ্ছে ছাত্রলীগ: রিজভী       হবিগঞ্জ জেলা যুবদলের সহ-সভাপতি মুরাদের পিতার ইন্তেকাল, দাফন সম্পন্ন       তেঘরিয়া ইউনিয়নে সরকারি সহায়তা বিতরণ করলেন এমপি আবু জাহির       মানবাধিকার প্রতিবেদন তৈরিতে রাজধানীতে সাংবাদিকদের প্রশিক্ষণ       মাধবপুর বিউটি পার্লারে ৪ নারীর উপর হামলা, থানায় অভিযোগ       মেঘলা আকাশের চিত্রে যেন চিরচেনা আশ্বিনের রূপ হারিয়ে গেছে!       ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেফতারকৃত ইউপি সদস্য রজব আলীর জামিন না মঞ্জুর       হবিগঞ্জে ওলামাদলের ৪১তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত    


আইপিএলে ধাক্কা, চেন্নাই সুপার কিংস শিবিরে করোনার থাবা

স্পোর্টস ডেস্ক : আইপিএলে বড় ধাক্কা। করোনা পরীক্ষায় চেন্নাই সুপার কিংসের ১৩ জনের পজিটিভ ধরা পড়ল। তার মধ্যে একজন ভারতীয় ক্রিকেটার আছেন। সূত্র অনুসারে, সেই ভারতীয় হলেন এক ডানহাতি মিডিয়াম ফাস্ট বোলার, যিনি সম্প্রতি আন্তর্জাতিক ক্রিকেটও খেলেছেন। বাকিদের কেউ সাপোর্ট স্টাফ, কেউ অফিসিয়াল, কেউ সোশ্যাল মিডিয়া দলের সদস্য।

শুক্রবার থেকে দুবাইয়ে অনুশীলন শুরু করার কথা ছিল মহেন্দ্র সিংহ ধোনির দলের। কিন্তু তার আগে করোনা টেস্টে শিবিরের এত জনের পজিটিভ আসা বিশাল বড় আঘাত হয়ে উঠছে। এই পরিস্থিতিতে আরও এক সপ্তাহ কোয়রান্টিনে থাকার সিদ্ধান্ত নেওয়া হয়েছে সিএসকে-র তরফে। ঠিক হয়েছে ১ সেপ্টেম্বর থেকে তারা অনুশীলন শুরু করবে। ১৯ সেপ্টেম্বর শুরু হচ্ছে আইপিএল। তবে এখনও সূচি প্রকাশিত হয়নি।

চেন্নাই শিবিরে ঠিক কারা কোভিড পরীক্ষায় পজিটিভ এসেছেন, তা অবশ্য পরিষ্কার করে জানানো হয়নি। তবে ক্রিকেটার ছাড়াও করোনা আক্রান্তের তালিকায় সাপোর্ট স্টাফ ও অফিসিয়ালরাও রয়েছেন বলে সূত্র মারফত জানা গিয়েছে। শোনা যাচ্ছে এক সিনিয়র সিএসকে অফিসিয়াল ও তাঁর স্ত্রী এবং সিএসকে-র সোশ্যাল মিডিয়া দলের দু’জন আক্রান্ত হয়েছেন করোনায়।

গত ২১ অগস্ট দুবাইয়ে পৌঁছেছিল সিএসকে। তার পর ছয় দিনের বাধ্যতামূলক কোয়রান্টিনের মধ্যে ছিল চেন্নাই শিবির। কিন্তু এখন তার মেয়াদ বাড়ল।

জানা গিয়েছে, দুবাইয়ে পা রাখার পরই করোনা টেস্ট হয়েছিল পুরো সিএসকে স্কোয়াডের। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড ঠিক করেছিল যে আমিরশাহী পৌঁছে অনুশীলনে নেমে পড়ার আগে প্রত্যেক দলের তিন বার করোনা পরীক্ষা হবে। আমিরশাহী পৌঁছনোর পর প্রথম, তৃতীয় ও পঞ্চম দিনে যা হওয়ার কথা। সেই পরীক্ষাতেই কোভিড পজিটিভ হয়েছেন সিএসকে শিবিরের এতজন। এই আবহে শুক্রবার চতুর্থ দফার করোনা পরীক্ষা হওয়ার কথা সিএসকে দলের সবার। যার ফলাফল শনিবার পাওয়া যাবে বলে মনে করা হচ্ছে।

চেন্নাই শিবিরের তরফে বলা হয়েছে যে সব রকম সতর্কতা অবলম্বন করা হয়েছিল। ইউরোপে ফুটবল শুরুর সময়ও যে কয়েকজন ফুটবলারের করোনা হয়েছিল সেই উদাহরণের উল্লেখ করা হয়েছে এই প্রসঙ্গে। বলা হয়েছে বাকি দলগুলোর ক্ষেত্রেও এমন ঘটনা ঘটতে পারত। কিন্তু, শিবিরে করোনা সংক্রমণের এই ঘটনার পর বাকি দলগুলোর থেকে শেষেই আইপিএলের প্রস্তুতি শুরু করতে হবে সিএসকে দলকে।

রাজস্থান রয়্যালস এর মধ্যেই দুটো ট্রেনিং সেশন করে ফেলেছে। শুক্রবার অনুশীলন শুরু করার কথা কলকাতা নাইট রাইডার্স ও গতবারের চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্সের। শনিবার থেকে অনুশীলন শুরুর কথা দিল্লি ক্যাপিটালসের। চেন্নাই অবশ্য দেশের মাঠে এক দফা প্রস্তুতি পর্ব সেরে আমিরশাহি এসেছে। চেন্নাইয়ের চিপক স্টেডিয়ামে ১৫ থেকে ২০ অগস্ট, ছয় দিনের এই শিবিরে ছিলেন অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনি, সুরেশ রায়না, অম্বাতি রায়ুডু, পীযূষ চাওলার মতো তারকারা।