শিরোনাম
  দুই সন্তানের গলায় ছুরি চালিয়ে বাবার আত্মহত্যার চেষ্টা       সুন্দরী মেয়ে দেখলেই তুলে নিয়ে যাচ্ছে ছাত্রলীগ: রিজভী       হবিগঞ্জ জেলা যুবদলের সহ-সভাপতি মুরাদের পিতার ইন্তেকাল, দাফন সম্পন্ন       তেঘরিয়া ইউনিয়নে সরকারি সহায়তা বিতরণ করলেন এমপি আবু জাহির       মানবাধিকার প্রতিবেদন তৈরিতে রাজধানীতে সাংবাদিকদের প্রশিক্ষণ       মাধবপুর বিউটি পার্লারে ৪ নারীর উপর হামলা, থানায় অভিযোগ       মেঘলা আকাশের চিত্রে যেন চিরচেনা আশ্বিনের রূপ হারিয়ে গেছে!       ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেফতারকৃত ইউপি সদস্য রজব আলীর জামিন না মঞ্জুর       হবিগঞ্জে ওলামাদলের ৪১তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত       জি কে গউছের নাকে সফল অস্ত্রোপচার- পরিবারের পক্ষ থেকে দোয়া কামনা    


হবিগঞ্জে যথাযথ মর্যাদায় পবিত্র আশুরা পালিত

সিরাজুল ইসলাম জীবন : করোনা ভাইরাস মহামারীর কারনে সীমিত পরিসরে আশুরার অনুষ্ঠানদি পালন করা হয়েছে হবিগঞ্জে। শহরে তাজিয়া মিছিল বের না হলেও কোন কোন এলাকায় স্বল্প পরিসরে বের হয় তাজিয়া মিছিল। হিজরী প্রথম মাস মহরমের ১০ তারিখ পৃথিবীর ইতিহাসে সত্য ও ন্যায়রে পথে জীবন বির্সজন দেন মহানবী (সঃ) এর দৌহিত্র ইমাম হোসেন (রাঃ) ও তার পরিবারের সদস্যরা।

কারবালা প্রান্তররে সেই র্মমান্তিক ও আত্মত্যাগরে ঘটনা আজো মানুষরে মনে সত্যে ও ন্যায়রে পথে লড়াই করার অনুপ্ররেনা যোগায়।

হবিগঞ্জ জেলায় আশুরার বিশেষ অনুষ্ঠানাদি যারা সক্রিয়ভাবে পালন করেন তাদের গড়া কমিটির কর্মকর্তারা এবার সরকারী নীতিমালার সাথে সামঞ্জস্য রেখে পর্বগুলো আয়োজন করেন।

মহামারীর কারনে সীমিত পরিসরে পালন করা হয় আশুরার বিভিন্ন পর্বসমূহ।

আয়োজকরা বলেন সীমিত পরিসরে ও স্বাস্থ্য বিধি মেনেই আশুরা পালন করা হচ্ছ। কাকিয়ার আব্দা এরালিয়া মাহমুদাবাদ এলাকার আশুরা অনুষ্ঠান পালনের একজন সংগঠক মোঃ ফরিদ মিয়া জানান আমাদের পূর্বপূরুষের প্রচলিত নিয়ম অনুসরণে আমরা প্রতিবছর পবিত্র আশুরার বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করে থাকি। তিনি বলেন ‘এবার মহামারীর কারণে সরকারী নীতিমালা অনুসরন করে সামাজিক দূরত্ব বজায় রেখে ও স্বাস্থ্য বিধি মেনে সীমিত পরিসরে আমরা আশুরা পালন করছি।’ তিনি বলেন ‘আমরা মহান আল্লাহ্র কাছে দোয়া করছি যাতে পৃথিবী করোনা ভাইরাসমুক্ত হয়।’

এছাড়াও পবত্রি আশুরা উপলক্ষে র্ধমপ্রান মুসল্লিরা রোজা, নামাজ, জিকির দোয়ামাহফিল, শিরনী বিতরনসহ ইবাদত বন্দেগীতে সময় কাটান। তাদরে প্রত্যাশা সৃষ্টিকর্তার অশেষ রহমতে পৃথিবী করোনামুক্ত হবে।