শিরোনাম
  ১ অক্টোবর থেকে সিঙ্গাপুরে ফ্লাইট পরিচালনা করবে বিমান       শায়েস্তাগঞ্জে চোরাই গরু সহ দুই চোর আটক       হবিগঞ্জ ডিবেটিং সোসাইটির ৩য় প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন       পাকিস্তানি গোয়েন্দা সংস্থা বিএনপিকে ৫ কোটি টাকা দিয়েছিল: তথ্যমন্ত্রী       শনিবার জাতিসংঘে ভার্চুয়াল ভাষণ দেবেন প্রধানমন্ত্রী       প্রধানমন্ত্রী শেখ হাসিনা হবিগঞ্জকে ধন্য করেছেন- এমপি আবু জাহির       মাকে হত্যার পর আগুনে পুড়িয়ে লাশ গুম, ছেলে গ্রেপ্তার       ভূমধ্যসাগরে নৌকাডুবি : বাংলাদেশিসহ উদ্ধার ২২, নিখোঁজ ১৩       এমপিওভুক্ত শিক্ষকদের বেতন নিয়ে সুখবর       হবিগঞ্জে বিয়ের প্রলোভন দেখিয়ে কিশোরীকে ধর্ষণ, প্রেমিক গ্রেফতার    


আজ থেকে ট্রেনের সব সিটে যাত্রী

জার্নাল ডেস্ক : করোনাভাইরাসের কারণে এতদিন ট্রেনে এক সিট ফাঁকা রাখা হচ্ছিল। আজ থেকে আর কোনো আসন ফাঁকা থাকবে না। সব সিটে যাত্রী নিয়ে চলবে ট্রেন। এ কারণে আজ থেকে ট্রেনের শতভাগ টিকিট বিক্রি শুরু হচ্ছে।

মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) রেল মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার শরিফুল আলম বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ট্রেনের ৫০ শতাংশ অনলাইন ও ৫০ শতাংশ টিকিট কাউন্টারে বিক্রি হবে।

বর্তমানে প্রতিটি ট্রেনে মোট আসনের ৫০ শতাংশ টিকিট বিক্রি হচ্ছিল, যা আগে সবগুলোই অনলাইনে বিক্রি হতো। পরবর্তীতে গত ১ সেপ্টেম্বর থেকে ৫০ শতাংশ টিকিটের অর্ধেক, অর্থাৎ মোট আসনের ২৫ শতাংশ কাউন্টারের মাধ্যমে বিক্রি করা শুরু হয়েছে। বাকি অর্ধেক অর্থাৎ ২৫ ভাগ অনলাইনে ইস্যু করা হচ্ছিল।

প্রসঙ্গত, করোনা পরিস্থিতিতে গত ২৪ মার্চ থেকে যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। এরপর গত ৩১ মে প্রথম দফায় আট জোড়া আন্তনগর ট্রেন চালু করা হয়। পরবর্তীতে কয়েক দফায় আরো বেশকিছু ট্রেন চলাচল শুরু হয়।

রেলওয়ে সূত্র জানায়, আজ থেকে সারাদেশের বিভিন্ন গন্তব্যে ২১৮টি ট্রেন চলবে।