শিরোনাম
  হবিগঞ্জ জেলা পূজা উদযাপন পরিষদের উদ্যোগে অস্বচ্ছল নারী-পুরুষদের মাঝে শাড়ি-লুঙ্গি বিতরণ       সুনামগঞ্জে জাতীয় সড়ক দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত       ছাত্রলীগের দুই নেতার ইয়াবা সেবনের ছবি ভাইরাল, ডোপ টেস্টের নির্দেশ       দোয়ারাবাজারে গণধর্ষণের ঘটনায় গ্রেফতারকৃত বিল্লাল হোসেনের দুই দিনের রিমান্ড মঞ্জুর       বাবা ধর্ষণ করেছেন চাকরি দেওয়া কথা বলে, ছেলে দেখিয়েছেন ভয়       শেখ হাসিনা মেডিকেলের দুর্নীতিতে অভিযুক্তদের জামিন বাতিলে মানববন্ধন       হরিপুরে ফেন্সিডিলসহ নারী মাদক ব্যবসায়ী গ্রেফতার       শায়েস্তাগঞ্জে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালন       শারদীয় দুর্গপূজা উপলক্ষে হবিগঞ্জে অনুদানের চেক বিতরণ করলেন প্রতিমন্ত্রী মাহবুব আলী       বাহুবলে সেনাবাহিনীর গাড়ির সাথে বিরতিহীন বাসের সংঘর্ষ; সেনা সদস্য’সহ ২০যাত্রী আহত    


ভবঘুরে দুই মানসিক প্রতিবন্ধির পূর্ণবাসন করলেন দুই স্বেচ্ছাসেবী সংগঠন

স্টাফ রিপোর্টার ॥ ভবঘুরে দুই মানসিক প্রতিবন্ধির পূর্ণবাসন হয়েছে। হবিগঞ্জের তাসনুভা শামীম ফাউন্ডেশন আর খুলনার পাইকগাছার অনির্বাণ লাইব্রেরীর সৌজন্য পূর্ণবাসন হওয়া দুইজন হলেন খুলনা জেলার ভবঘূরে মানসিক প্রতিবন্ধী মন্টু (৪২) ও আমেনা বেগম ( ৮৪।

তাসনুভা শামীম ফাউন্ডেশন সূত্রে জানা যায়, মানসিক প্রতিবন্ধি ভবঘুরে মন্টু মিয়ার আশ্রয় হয়েছে সয়মনসিংহ ধলা সরকারী আশ্রম কেন্দ্রে এবং নিঃসন্তান বৃদ্ধা প্রতিবন্ধী আমেনা বেগমের আশ্রয় হয়েছে ফরিদপুরের শান্তি নিবাসে।

মন্টু ১ বছরেরও বেশি সময় খুলনার পাইকগাছার গোলাবাটি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সামনে অসহায়ভাবে পড়ে ছিলেন। সে রোদ বৃষ্টি উপেক্ষা করে সে একই যায়গায় বসে থাকত। কোথাও সে যেত না এবং কারও ক্ষতিও করত না। কুকুর বেড়ালের সাথে সে মানুষের দেয়া খাবার গ্রহণ করত। এই কথা জানতে পেরে তাসনুভা শামীম ফাউন্ডেশনের চেয়ারম্যান আয়ারল্যান্ড প্রবাসী সাগর আহম্মেদ শামীম অনির্বাণের স্বেচ্ছাসেবকদের দিয়ে তার খাবার ও থাকার জন্য একটি শেড নির্মাণ করে দেন মাস খানেক পূর্বে।

অন্যদিকে আমেনা বেগমের কোন আশ্রয় ছিল না। তিনি পাইকগাছা থানার পাশেই থাকতেন। দীর্ঘ ৪ বছর তিনি এই ভাবে থেকেছেন গৃহহীন অবস্থায়। আমেনা বর্তমানে শারীরিকভাবে অনেক দুর্বল হয়ে পড়েন। সিলেট রেঞ্জের অতিরিক্ত ডিআইজি ও অনিবার্ণ লাইব্রেরীর প্রতিষ্টাতা জয়দেব কুমার ভদ্র তাসনুভা শামীম ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সাগর আহম্মেদ শামীমের যৌথ উদ্যোগে এই দুই জন ভবঘুরে অসহায় মানুষকে পুর্ণবাসন করা হয়েছে।

অনিবার্ণ ও তাসনুভা শামীম ফাউন্ডেশনের সদস্য আজমল, জনি, বিপ্লব, শিমুল, নাজমুল, মনারুল, ইউনুছ জানান মন্টু ও আমেনাকে গত ১ অক্টোবর বৃহস্পতিবার এসি মাইক্রোবাস করে ময়মনসিংহ ও ফরিদপুর পূর্ণবাসন কেন্দ্রে পাঠানো হয়েছে।

ভাল লাগলে সংবাদ’টি শেয়ার করুন


Top