সোমবার | ৩রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৮ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

আজ সাড়ে ৫৩ হাজার গৃহহীনকে ঘর দেবেন প্রধানমন্ত্রী

প্রকাশিত : জুন ২০, ২০২১




জার্নাল ডেস্ক ॥ আজ দ্বিতীয় দফায় সাড়ে ৫৩ হাজার ভূমি ও গৃহহীন, ছিন্নমূল মানুষকে ঘর উপহার দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসব পরিবারকে বিনামূল্যে ২ শতক জমিসহ সেমি পাকা ঘর প্রদান কার্যক্রম ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করবেন তিনি।

‘মুজিববর্ষে কেউ গৃহ ও ভূমিহীন থাকবে না’- প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই ঘোষণা বাস্তবায়নে প্রথম পর্যায়ে গত ২৩ জানুয়ারি ২ শতাংশ জমির সঙ্গে ঘর পেয়েছেন সারা দেশের ভূমি ও গৃহহীন প্রায় ৭০ হাজার পরিবার। একসঙ্গে এত মানুষকে বিনামূল্যে বাড়ি-ঘর দেওয়ার ঘটনা পৃথিবীতে নজিরবিহীন। মুজিববর্ষ উপলক্ষে ভূমিহীন-গৃহহীন পরিবারকে জমি ও ঘর উপহার দিয়ে স্থায়ী ঠিকানা গড়ে দেয়ার লক্ষ্য নির্ধারণ করে সরকার।

আজ সকাল সাড়ে ১০টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রম উদ্বোধন করবেন। এ সময়ে গণভবন, প্রধানমন্ত্রীর কার্যালয় ও সারাদেশের ৪৫৯টি উপজেলা ভার্চুয়ালি অনুষ্ঠানে সংযুক্ত থাকবে। রেজিস্ট্রি দলিল করে এসব অসহায় মানুষের হাতে তুলে দেওয়া হবে অনুষ্ঠানের মাধ্যমে।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় দ্বিতীয় পর্যায়ে এসব ঘর দেওয়া হচ্ছে। ইতিমধ্যে মাঠ প্রশাসন সব প্রস্তুতি সম্পন্ন করেছে।

এদিকে ব্রাহ্মণবাড়িয়ায় মাঠ পর্যায়ে পরিদর্শনে দিয়ে আশ্রয়ণ প্রকল্প পরিচালক মাহবুব হোসেন বলেন, আমরা ইতিমধ্যে ১ লাখ ১৮ হাজার ৩৮০ জনকে ঘর দেয়ার জন্য অর্থায়ন করেছি, এর বেশির ভাগই সম্পন্ন হয়েছে। আগামী অর্থ বছরে আরও ১ লাখ ঘর করা হবে। অর্থ থাকলে আরও করবো, কেননা মাননীয় প্রধানমন্ত্রী বলেছেন গৃহহীন-ভূমিহীন কেউ থাকবে না। কাজেই যতক্ষণ এরকম পাওয়া যাবে ততোক্ষণ এই কাজ চলতে থাকবে।

আজকের সর্বশেষ সব খবর