বৃহস্পতিবার | ৯ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ২৬শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

ঢাকা-সিলেট রুটে চালু হচ্ছে নন-স্টপ ট্রেন

প্রকাশিত : ডিসেম্বর ২৩, ২০২২




স্টাফ রিপোর্টার ॥ ২০২৩ সালের জুন মাসের মধ্যে ঢাকা-সিলেট রেলপথে চালু হচ্ছে ননস্টপ ট্রেন। হবিগঞ্জ-১ আসনের সংসদ সদস্য এবং রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য গাজী মোহাম্মদ শাহনওয়াজ মিলাদ এমপির প্রচেষ্টায় এটি চালু হচ্ছে। বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) সন্ধ্যায় গাজী মোহাম্মদ শাহনওয়াজ মিলাদ এমপি নিজেই বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘ব্রিটিশ আমল থেকে সিলেটের মানুষ রেল ভ্রমণের প্রতি আকৃষ্ট। প্রতিদিন ঢাকা-সিলেট রুটে হাজার হাজার মানুষ রেলে যাতায়াত করেন। কিন্তু চাহিদার তুলনায় এই রুটে ট্রেনের সংখ্যা একেবারেই কম। যাত্রীরা প্রয়োজন মতো টিকেট পায় না। তাছাড়া যে কয়টি আন্তনগর ট্রেন চলাচল করে সেগুলোর প্রচুর স্টপেজ থাকায় যাত্রীদের সময় নষ্ট হয়। তাদের চাহিদা বিবেচনা করে এই রুটে দ্রুতগ্রামী নন-স্টপ ট্রেন চালুর জন্য গত (১১ ডিসেম্বর) আমি রেলপথ মন্ত্রণালয়ের সচিব ড. হুমায়ুন কবীরের হাতে আনুষ্ঠানিকভাবে ডিও লেটার দেই। আজ সংসদীয় স্থায়ী কমিটির ২৪তম সভায় পুনরায় নন-স্টপ দ্রতগামী ট্রেন চালু করার জন্য জোর প্রস্তাব করলে রেলমন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন এবং স্থায়ী কমিটির চেয়ারাম্যান এ.বি.এম. ফজলে করিম চৌধুরী এমপি প্রস্তাবটি আমলে নেন। জনসাধারণের ভোগান্তির কথা চিন্তা করে আগামী ২০২৩ সালের জুন মাসের মধ্যে সিলেটের জন্য নন-স্টপ ট্রেন কোচ চালুর বিষয়ে আশ্বস্ত করেন তারা।

বৈঠকে ঢাকা-সিলেট, সিলেট-ঢাকার ডুয়েল গেজের কাজ দ্রুত শুরু করা, শায়েস্তাগঞ্জ রেলওয়ে স্টেশন উন্নয়ন এবং টিকিট বাড়ানোর জন্য সুপারিশ করেন এমপি মিলাদ গাজী।

এ সময় রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য শফিকুল ইসলাম শিমুল এমপি, মো. শফিকুল আজম খান এমপি, মো. সাইফুজ্জামান এমপি, এইচ এম ইব্রাহিম এমপি, নাছিমুল আলম চৌধুরী, বেগম নাদিরা ইয়াসমিন জলি এমপি এবং রেলওয়ে মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আজকের সর্বশেষ সব খবর