শুক্রবার | ২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম

সরকারি সকল সেবা জনগণের দরজায় পৌঁছে দিয়েছে সরকার: বিভাগীয় কমিশনার

প্রকাশিত : ফেব্রুয়ারি ১৩, ২০২৩




আজমিরীগঞ্জ প্রতিনিধি ॥ হবিগঞ্জের আজমিরীগঞ্জে বিভাগীয় কমিশনারের কার্যালয় (সিলেট) এর আয়োজনে এবং উপজেলা প্রশাসনের সহায়তায় মাদক, ধর্মীয় উগ্রবাদ, জঙ্গিবাদ, ধর্মীয় সম্প্রীতি ও সামাজিক অপরাধ প্রতিরোধে উদ্বুদ্ধকরণ সমাবেশ অনুষ্টিত হয়েছে।

সোমবার (১৩ ফেব্রুয়ারি) সকাল ১০টায় উপজেলা পরিষদ মাঠে এই সভা অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসক ইশরাত জাহানের সভাপতিত্বে ও উপজেলা মাধ্যমিক কর্মকর্তা জাহাঙ্গীর আলম ও কৃষি কর্মকর্তা বনী আমিন খাঁনের সঞ্চালনায় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট বিভাগের বিভাগীয় কমিশনার ও অতিরিক্ত সচিব সিলেট ড.মোহাম্মদ মোশাররফ হোসেন।

প্রধান অতিথির বক্তব্যে ড. মোহাম্মদ মোশারফ হোসেন বলেন, ‘বর্তমান সরকার সরকারি সকল প্রতিষ্ঠানের সেবা জনগণের দৌর গোড়ায় পৌঁছে দেয়ার অবকাটামো তৈরি করে দিয়েছেন। এখন সেই সেবা কাজে লাগিয়ে সামনের দিকে এগিয়ে যাওয়ার সময়। এক সময় এই উপজেলাকে ভাটীর অবহেলিত জনপদ বলা হতো। কিন্তু বর্তমান সময়ে যোগাযোগ, শিক্ষা, বিদ্যুৎ, স্বাস্থ্য সহ সকল পর্যায়ে দিন দিন উন্নতি হচ্ছে। এখন আর এই উপজেলাকে অবহেলিত জনপদ বলার সুযোগ নেই।’

তিনি আরও বলেন, দেশের উদীয়মান অর্থনীতি নিয়ে বিশ্বে বাংলাদেশ নিয়ে আলোচনা হচ্ছে। বর্তমানে উদীয়মান অর্থনীতির দিক থেকে আমরা বিশ্বে ৩৫ তম স্থানে রয়েছি । এটা একদিনে আসেনি। বর্তমানে আমরা কৃষিযোগ্য সকল অনাবাদি জমি আবাদের আওতায় নিয়ে আসার অন্দোলন চালিয়ে যাচ্ছি। মাদক, ধর্মীয় উগ্রবাদ, ধর্মীয় সম্প্রীতি বজায় রাখা ও সামাজিক অপরাধ প্রতিরোধে সকলকে এগিয়ে আসতে হবে। তবেই দেশের উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখা সম্ভব হবে।

উদ্বুদ্ধকরণ সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন হবিগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মিন্টু চৌধুরী, আজমিরীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মর্তুজা হাসান, উপজেলা নির্বাহী কর্মকর্তা সুলতানা সালেহা সুমী, সহকারী কমিশনার (ভুমি) শফিকুল ইসলাম,ভাইস চেয়ারম্যান মমিনুর রহমান সজীব, মহিলা ভাইস চেয়ারম্যান সীমা রাণী সরকার, আজমিরীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুক আলী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও কাকাইলছেও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিজবাহ উদ্দীন ভুঁইয়া, সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আশরাফুল ইসলাম মোবারুল, শিবপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নলীউর রহমান তালুকদার প্রমুখ ।

এছাড়াও সভায় স্থানীয় মুক্তিযোদ্ধা, সকল সরকারি দপ্তরের কর্মকর্তাবৃন্দ , শিক্ষা প্রতিষ্টানের প্রধান, শিক্ষার্থী ও জনসাধারণ উপস্থিত ছিলেন।

উদ্বুদ্ধকরণ সভা শেষে উপজেলা কৃষি অধিদপ্তর পক্ষ থেকে কৃষক গ্রুপের মধ্যে ফিতা পাইপ তুলে দেন বিভাগীয় কমিশনার ড.মোহাম্মদ মোশাররফ হোসেন। এছাড়াও উপজেলা সমাজসেবা অধিদপ্তরের পক্ষ থেকে প্রতিবন্ধীদের মধ্যে হুইল চেয়ার বিতরন করেন ড.মোহাম্মদ মোশাররফ হোসেন।

আজকের সর্বশেষ সব খবর