সোমবার | ১৩ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম

সাংবাদিকদের সাথে লিগ্যাল এইড অফিসার সম্পা জাহানের মতবিনিময়

প্রকাশিত : মে ১৩, ২০২৪




মীর আব্দুল কাদির ॥ ‘স্মার্ট লিগ্যাল এইড, স্মার্ট দেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ’ এ প্রতিপাদ্য নিয়ে হবিগঞ্জ জেলার সাংবাদিক নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল রবিবার বিকালে হবিগঞ্জ প্রেসক্লাবে এ সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় সভাপতিত্ব করেন প্রেসক্লাব সভাপতি রাসেল চৌধুরী। পরিচালনা করেন সাধারণ সম্পাদক আবু হাসিব খান চৌধুরী পাবেল। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, হবিগঞ্জ জেলা লিগ্যাল এইড অফিসার সিনিয়র সহকারী জজ সম্পা জাহান।

এ সময় তিনি বলেন, লিগ্যাল এইড কী এখনো অনেকেই বোঝেন না। লিগ্যাল এইড অসহায় ও সাধারণকে বিনা টাকায় আইনি সহায়তা দিয়ে থাকে। লিগ্যাল এইডের মাধ্যমে অসংখ্য মামলা-মোকদ্দমা দায়ের হয়েছে, এবং দুপক্ষের মাঝে সমাধান করে দেয়া হচ্ছে, এতে যেমন দুপক্ষের এই উপকার হয়েছে তেমনি অসংখ্য মামলা-মোকদ্দমা ও হয়রানি থেকে মুক্তি পেয়েছেন। এতে মামলা-মোকাদ্দার জট কমেছে। এ বিষয়গুলো মিডিয়ার মাধ্যমে স¤প্রচার করে মানুষের দোরগোড়ায় পৌঁছে আপনাদের সহযোগিতা অপরিসীম। আশা করি আপনাদের সহযোগিতায় লিগ্যাল এইডের কার্যক্রমের বিষয়গুলো উঠে আসবে।

এ সময় বক্তব্য রাখেন সাবেক সভাপতি অ্যাডভোকেট মনসুর উদ্দিন ইকবাল, মোহাম্মদ শাবান মিয়া, গোলাম মোস্তফা রফিক, এডভোকেট সফিকুল ইসলাম, মো. ফজলুর রহমান, চৌধুরী মোহাম্মদ ফরিয়াদ, শোয়েব চৌধুরী, অ্যাডভোকেট রুহুল হাসান শরীফ, প্রদীপ দাশ সাগর, আশরাফুল ইসলাম কহিনুর, মীর আব্দুল কাদির, জুয়েল চৌধুরী, শেখ আব্দুল হাকিম, জাকারিয়া চৌধুরী, সৈয়দ মশিউর রহমান, ইলিয়াস আলী মাসুক, নায়েব হোসাইন, আজহারুল ইসলাম মুরাদ, এ, সজলু, এস কে সাগর জাহাঙ্গীর আলম, রুবেল আহমেদসহ ইলেকট্রনিক এবং প্রিন্ট মিডিয়ার সাংবাদিকরা।

আজকের সর্বশেষ সব খবর