বৃহস্পতিবার | ৯ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ২৬শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

হবিগঞ্জে বিকেজিসি স্কুলের শতবর্ষে আনন্দ উল্লাসে উদযাপন

প্রকাশিত : জানুয়ারি ৬, ২০২৩




স্টাফ রিপোর্টার ॥ শতবর্ষে পদার্পণ করলো হবিগঞ্জ শহরের বসন্ত কুমারী গোপাল চন্দ্র সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় (বিকেজিসি)। স্কুলের শতবর্ষ উদযাপন করতে গত কয়েকদিন ধরেই এর ক্যাম্পাসসহ আশপাশের এলাকাগুলোতে বিরাজ করছে এক উৎসবের আমেজ। চোখ ধাঁধানো আলোকসজ্জা ব্যানার ফেস্টুনে বর্ণীল সাজে সেজেছে পুরো ক্যাম্পাস চত্ত্বর।

শুক্রবার (৬ই জানুয়ারি) নানা আয়োজনের মধ্যদিয়ে বিদ্যালয় প্রাঙ্গণে শতবার্ষিকী উদযাপন করা হয়।

সকাল থেকেই প্রাক্তন ছাত্রীদের ক্যাম্পাসজুড়ে হই-হুল্লোড়, সাথে প্রাক্তন ছাত্রীদের পরিবার ও তাদের সন্তানের পদচারণায় চারদিকেই ছিলো উৎসবের আমেজ। বর্তমান আর প্রাক্তনদের মেলবন্ধনে নতুন এক উল্লাসে মেতে উঠে বিকেজিসির ছাত্রীরা। বিকেজিসি শতবর্ষে পুনর্মিলী ২০২৩ উপলক্ষে আয়োজিত হয় এ মিলনমেলার।

ভোরের আলো ফুটে সকাল ৯টা বাজলেও হবিগঞ্জ শহরে দেখা নেই সূর্যের। কিন্তু প্রচন্ড শীত উপেক্ষা করে শহরের জালাল স্টেডিয়ামে পূনর্মিলনীতে অংশ গ্রহন করে হাজার হাজার বর্তমান প্রাক্তন ছাত্রীরা। অনুষ্ঠানের শুরুতেই আয়োজন করা হয় বর্ণাঢ্য র‌্যালীর। জালাল স্টেডিয়াম থেকে শুরু হয় র‌্যালীটি। পরে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে ফের স্টেডিয়ামে গিয়ে শেষ হয় র‌্যালীটি।

পরে বেলা ১২টার দিকে শুরু হয় অনুষ্ঠানের উদ্বোধনী অনুষ্ঠান।

জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে বেলুন উড়িয়ে পুনর্মিলনীর উদ্বোধন করেন হবিগঞ্জ-৩ আসনের এমপি ও হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট মো. আবু জাহির।

এসময় মহিলা সংরক্ষিত আসনের এমপি এডভোকেট শামীমা আক্তার খানম, বিদ্যুৎ জ্বলানি ও খনিজ সম্পদ মন্ত্রনালয়ের চেয়ারম্যান (গ্রেড-১) মুনীরা সুলতানাসহ আন্ত্রিত অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন। পরে অনুষ্ঠিত হয় এক আলোচনা সভার। এতে বিকেজিসি স্কুলের প্রাক্তন বর্তমান শিক্ষার্থী ও শিক্ষকবৃন্দ স্মৃতিচারণ করেন। এদেরমধ্যে বিকেজিসি শতবর্ষে পুনর্মিলনী ২০২৩ উদযাপন কমিটির আহবায়ক রুমা মোদক সদস্য সচিব জায়মা জারনাজসহ কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আজকের সর্বশেষ সব খবর