শনিবার | ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম

আপনি কি ভোট ডাকাতির রেকর্ড ভাঙতে চান, কাদেরকে প্রশ্ন ফখরুলের

প্রকাশিত : জানুয়ারি ২, ২০২১




জার্নাল ডেস্ক : ভোট ডাকাতিতে বিএনপির রেকর্ড কেউ ভাঙতে পারবে না বলে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের যে মন্তব্য করেছেন তার কড়া সমালোচনা করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল।

শ‌নিবার (২ জানুয়ারি) জাতীয় প্রেস ক্লা‌বে চৌধুরী কামাল ইবনে ইউসুফ স্মৃতি পরিষদের উদ্যোগে আয়োজিত স্মরণ সভায় এসব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদেরের কাছে প্রশ্ন রেখে বিএনপি মহাসচিব বলেন, তিনি (ওবায়দুল কাদের) বলেছেন বিএনপির ভোট ডাকাতির রেকর্ড নাকি কেউ ভাঙতে পারবে না। আপনি কি ভাঙতে চান? রেকর্ড ভাঙতে চায় বলেই ২০১৮ সালের নির্বাচনের আগের রাতে চরম ভোটডাকাতি করেছে। এ কোন সমাজে আসলাম আমরা যেখানে রাজনীতিবিদরা বলছেন যে তারা ভোট ডাকাতির রেকর্ড ভাঙতে চান।

মির্জা ফখরুল বলেন, গোটা পৃথিবী এখন একটি চরম দুঃসময় কাটাচ্ছে। একদিকে মহামারির আগ্রাসন। আরেকদিকে গণতন্ত্রের মৃত্যুর দিকে চলে যাওয়া। কর্তৃত্ববাদ, একনায়কতন্ত্র বেড়ে উঠছে, সেই সঙ্গে দাম্ভিকতা অহংকার, সাধারণ মানুষকে অবজ্ঞা যেন এই সময়কার রাজনীতির একটা অংশ হয়ে দাঁড়িয়েছে।

বিএনপি মহাসচিব বলেন, ১৯৭১ সালে আমরা যে স্বপ্ন দেখেছিলাম, একটা গণতান্ত্রিক দেশ, সমাজ তৈরি করার। বার বার আমাদের স্বপ্ন ভেঙ্গে গেছে। স্বাধীনতার ৫০ বছর পরেও এ কথা বুক ফুলিয়ে বলতে পারছি না, আমরা স্বাধীন দেশে বাস করছি, আমাদের এখানে গণতন্ত্র আছে। এর চেয়ে দুর্ভাগ্য আর কি হতে পারে। এখানে সরকার থেকে শুরু করে সব আছে, কিন্তু মানুষের অধিকার নেই।

মির্জা ফখরুল আরো বলেন, আজ নতুন বছরের দ্বিতীয় দিন। আমরা অনেক স্বপ্ন দেখতে চাই, আমরা চাই এই বছর অনেক সুন্দর হয়ে আসবে। করোনাসহ সবকিছু মিলিয়ে আমাদের জীবন যে দুর্বিষহ হয়ে উঠেছিল সেখান থেকে আমরা বেরিয়ে আসতে চাই। কিন্তু বাস্তবতা দেখতে গেলে আজকে বলা হচ্ছে বাংলাদশ হাইব্রিড রেজিমের দেশ। এখানে গণতন্ত্র শংকর গণতন্ত্রে পরিণত হয়েছে। গণতন্ত্রের ছদ্মবেশে একদলীয় শাসন ব্যবস্থা আছে দেশে।

চৌধুরী কামাল ইবনে ইউসুফ স্মৃতি পরিষদের সভাপতি কবি প্রফেসর আবদুল হাই শিকদারের সভাপতিত্বে স্মরণ সভায় আরও উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টামণ্ডলীর সদস্য আমানউল্লাহ আমান, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, চৌধুরী কামাল ইবনে ইউসুফের মে‌য়ে নায়াবা ইউসুফ প্রমুখ।

আজকের সর্বশেষ সব খবর