মঙ্গলবার | ১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
শিরোনাম

করোনার উচ্চ ঝুঁকিতে ঢাকাসহ ১২ জেলা

প্রকাশিত : জানুয়ারি ১৯, ২০২২




জার্নাল ডেস্ক ॥ ঢাকা, চট্টগ্রাম ও যশোরসহ ১২ জেলাকে করোনাভাইরাস সংক্রমণের উচ্চ ঝুঁকিপূর্ণ জেলা হিসেবে ঘোষণা করেছে স্বাস্থ্য অধিদফতর। বুধবার (১৯ জানুয়ারি) অধিদফতরের করোনা ড্যাশবোর্ড বিষয়ক ওয়েবসাইট থেকে এ তথ্য জানা গেছে।

উচ্চ ঝুঁকিপূর্ণ জেলাগুলো হলো- ঢাকা, গাজীপুর, রাজশাহী, যশোর, কুষ্টিয়া, বগুড়া, দিনাজপুর, চট্টগ্রাম, লালমনরিহাট, খাগড়াছড়ি, পঞ্চগড় ও রাঙ্গামাটি।

রেড জোনের মধ্যে সংক্রমণের হার সবচেয়ে বেশি ঢাকা এবং চট্টগ্রামে। রাজধানীতে করোনা সংক্রমণের হার ২৮ দশমিক ১১ শতাংশ এবং চট্টগ্রামে ১৮ দশমিক ৪৮

এছাড়া হলুদ জোন বা মধ্যম ঝুঁকিতে রয়েছে ৩২ জেলা। জেলাগুলো হলো- সিলেট, ফেনী, নারায়ণগঞ্জ, নোয়াখালী, কক্সবাজার, মৌলভীবাজার, ফরিদপুর, মুন্সীগঞ্জ, লক্ষ্মীপুর, শরীয়তপুর, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, মানিকগঞ্জ, সিরাজগঞ্জ, গোপালগঞ্জ, রংপুর, জামালপুর, নওগাঁ, ঝিনাইদাহ, নাটোর, সাতক্ষীরা, পিরোজপুর, বাগেরহাট, মাগুরা, নড়াইল, পটুয়াখালী, কুড়িগ্রাম, জয়পুরহাট, শেরপুর, ঝালকাঠি, ঠাকুরগাঁও।

অপরদিকে দেশের ১৬ জেলাকে গ্রিন বা সবুজ জোন হিসেবে চিহ্নিত করা হয়েছে। জেলাগুলো হলো- ব্রাহ্মণবাড়ীয়া, হবিগঞ্জ, নরসিংদী, কিশোরগঞ্জ, সুনামগঞ্জ, টাঙ্গাইল, মাদারীপুর, রাজবাড়ী, ভোলা, নেত্রকোনা, গাইবান্ধা, চাঁপাইনবাবগঞ্জ, বরগুনা, চুয়াডাঙ্গা, নীলফামারী এবং মেহেরপুর।

আজকের সর্বশেষ সব খবর