শনিবার | ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম

করোনার বিধিনিষেধ ভঙ্গ, নরওয়ের প্রধানমন্ত্রীকে জরিমানা

প্রকাশিত : এপ্রিল ৯, ২০২১




আন্তর্জাতিক ডেস্ক : করোনাভাইরাসের বিধিনিষেধ ভঙ্গ করায় নরওয়ের প্রধানমন্ত্রী এরনা সলবার্গকে জরিমানা করেছে দেশটির পুলিশ। শুক্রবার (৯ এপ্রিল) পুলিশ প্রধান ওল সায়েভেরুড এক সংবাদ সম্মেলনে জানান, সলবার্গকে ২০ হাজার নরওয়েজিয়ান ক্রাউন (প্রায় দুই লাখ টাকা) জরিমানা করা হয়েছে। খবর এএফপির।

জন্মদিন উপলক্ষে সামাজিক দূরত্ব বজায় রাখার বিধিনিষেধ না মেনে তিনি এক পারিবারিক জমায়েতের আয়োজন করেছিলেন। এ বছরের ফেব্রুয়ারিতে একটি পাহাড়ের রিসোর্টে ১৩ জন পারিবারিক সদস্য নিয়ে নিজের ৬০তম জন্মদিন পালন করেছিলেন সলবার্গ। এ ঘটনায় গত মাসে ক্ষমাও চেয়েছেন তিনি।

পুলিশ জানায়, এ ধরণের কাজে অধিকাংশ ক্ষেত্রে পুলিশ জরিমানা করে না। কিন্তু বিধিনিষেধ আরোপ করতে সরকারের শীর্ষে ছিলেন প্রধানমন্ত্রী।

সায়েভেরুড বলেন, যদিও আইন সবার জন্য সমান, সবাই আইনের সামনে সমান না।

তিনি বলেন, সামাজিক দূরত্বের বিধিনিষেধ মেনে চলতে জনগণের আস্থাকে সমুন্নত রাখার জন্য এই জরিমানা করাটা ঠিক আছে।

পুলিশ জানায়, সলবার্গ ও তার স্বামী সিন্ড্রে ফিনেস যৌথভাবে জন্মদিন পালনের সিদ্ধান্ত নিয়েছিলেন এবং এজন্য রেস্টুরেন্ট ঠিক করেছিলেন। ফিনেস আইন ভঙ্গ করলেও তাকে জরিমানা করেনি পুলিশ। রেস্টুরেন্ট কর্তৃপক্ষও বিধিনিষেধ ভঙ্গ করেছে বলে জানায় পুলিশ। তবে এদেরও জরিমানা করা হয়নি।

এ বিষয়ে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে এখনো কোনো বক্তব্য আসেনি।

দুইবার নির্বাচিত হওয়া প্রধানমন্ত্রী এরনা সলবার্গ করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে কঠোর বিধিনিষেধ আরোপ করে সফল হয়েছেন। ইউরোপে যে কয়েকটি দেশে সবচেয়ে কম সংক্রমণ ঘটেছে তার মধ্যে নরওয়ে অন্যতম। তবে সম্প্রতি নরওয়েতে সংক্রমণ আবার বাড়তে শুরু করেছে। এর ফলে মার্চের শেষের দিকে আবারো বিধিনিষেধ কঠোর করেছে সরকার।

আজকের সর্বশেষ সব খবর