শুক্রবার | ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম

কাচাঁমাল হাটার টাকা আত্মসাতের মামলায় ইজারাদার আব্দুল কাইয়ূম জেল হাজতে

প্রকাশিত : এপ্রিল ২৮, ২০২৩




স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ চৌধুরী বাজার কাচাঁমাল বাজারের প্রায় পৌনে ৮ লক্ষ টাকা আত্মসাতের মামলায় ইজারাদার আব্দুল কাইয়ূমকে জেল হাজতে পাঠানো হয়েছে। গতকাল বৃহস্পতিবার কোর্টে প্রেরণ করলে বিজ্ঞ বিচারক তার জামিন নামঞ্জুর করে জেল হাজতে প্রেরণ করেন। হবিগঞ্জ পৌরসভার দায়ের করা মামলায় হবিগঞ্জ পৌর বিপনী বিতান হতে আসামী আব্দুল কাইয়ূমকে গ্রেফতার করে পুলিশ।

উল্লেখ্য, ব্যবসায়ী মোঃ আব্দুল কাইয়ূম ২০১৬ সালের ৩১ মার্চ হবিগঞ্জ পৌরসভার নিলামে অংশগ্রহন করে চৌধুরী বাজার কাচামাল, শুটকি, ধাড়ি, ছাতা, পান, পুরান বাজার বাঁশ ইত্যাদি ১৪২৩ বাংলা এক বছরের জন্য ইজারা পান। ইজারা মূল্য ১৫ লক্ষ ১ শ টাকার মধ্যে তিনি ২০ জুলাই ২০১৬ ইং পর্যন্ত মোট ১০ লক্ষ ১৫ হাজার টাকা জমা দেন। তার কাছে পৌরসভার পাওনা থাকে ৪ লক্ষ ৮৫ হাজার ১শ টাকা। এর সাথে ভ্যাট ২ লক্ষ ২৫ হাজার ১৫ টাকা এবং আয়কর ৭৫ হাজার ৫ টা যোগ করে সর্বমোট পাওয়া রয়েছে ৭ লক্ষ ৮৫ হাজার ১শ ২০ টাকা।

গত বছরের ১ আগষ্ট হবিগঞ্জ পৌরসভার মেয়র আতাউর রহমান সেলিম স্বাক্ষরিত এক নোটিশে মোঃ আব্দুল কাইয়ূমকে ৭ কর্মদিবসের মাঝে সমুদয় পাওনা টাকা পরিশোধ করার জন্য বলা হয়। এই নোটিশের কোন জবাব না দেয়ায় ৩১ আগষ্ট ২০২২ ইং হবিগঞ্জ পৌরসভার পক্ষ হতে তার নামে লিগ্যাল নোটিশ পাঠানো হয়।

চলতি বছরের ২১ মার্চ মোঃ আব্দুল কাইয়ূমকে আসামী করে হবিগঞ্জ মডেল থানায় হবিগঞ্জ পৌরসভার পক্ষ হতে মামলা দায়ের করা হয়। মামলায় উল্লেখ করা হয়, গত ১২ ফেব্রুয়ারী হবিগঞ্জ পৌসভার ষ্টাফ পাওনা টাকা চাইতে গেলে ইজারাদার আব্দুল কাইয়ূম সকল লেনদেন অস্বীকার করেন। সাথে সাথে ষ্টাফকে ভয়ভীতি প্রদর্শন করেন এবং অকথ্য ভাষায় গালিগালাজ করেন। এই মামলায় সদর মডেল থানার এস আই মমিনুল ইসলাম পিপিএম বিপিএমের নেতৃত্বে একদল পুলিশ গত বুধবার রাত ৮ টায় হবিগঞ্জ শহরের ডাকঘর এলাকার পৌর বিপনী বিতান হতে আসামী মোঃ আব্দুল কাইয়ূমকে গ্রেফতার করে। গতকাল বৃহস্পতিবার তাকে কোর্ট হাজির করলে বিজ্ঞ বিচারক তার জামিন নামঞ্জুর করে জেল হাজতে প্রেরণ করেন। আসামী আব্দুল কাইয়ূম হবিগঞ্জ শহরের নাতিরাবাদ এলাকার মৃত আব্দুল লতিফের পূত্র।

আজকের সর্বশেষ সব খবর