মঙ্গলবার | ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম

কাল থেকে শুরু বিএনপি জামাতের টানা ৩ দিনের অবরোধ

প্রকাশিত : অক্টোবর ৩০, ২০২৩




নিজস্ব প্রতিবেদক ॥ এক দিনের হরতালের পর আগামীকাল মঙ্গলবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত টানা তিন দিন সারা দেশে সড়ক, রেল ও নৌপথ অবরোধের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। গত শনিবারের মহাসমাবেশে নেতাকর্মীদের ভূমিকায় শীর্ষ নেতারা সন্তোষ প্রকাশ করেছেন দলের স্থায়ী কমিটির সভায়। সভায় বলা হয়েছে, কর্মীদের এই মনোবল ধরে রাখতে টানা কঠোর কর্মসূচির বিকল্প নেই।

গতকাল রবিবার সন্ধ্যায় দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী ভার্চুয়াল সংবাদ সম্মেলনে নতুন কর্মসূচি ঘোষণা করেন।

দলীয়কর্মী হত্যা, বিএনপি মহাসচিবসহ দলের নেতা-কর্মীদের গ্রেফতার ও মামলার প্রতিবাদে আগামীকাল মঙ্গলবার (৩১ অক্টোবর) থেকে শুরু হচ্ছে টানা তিনদিনের অবরোধ কর্মসূচি। তবে ২৮ অক্টোবর সংঘর্ষের পর থেকেই নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয় রয়েছে নেতাকর্মী শূন্য।

মোতায়েন রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী সদস্য। থমথমে পরিবেশ পুরো নয়াপল্টনে। কেন্দ্রীয় কার্যালয়ের প্রধান ফটকে তালা ও সামনের অংশে টেপ দিয়ে ক্রাইম সিন অঞ্চল হিসেবে ঘিরে রেখেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ।

শনিবার ( ২৮ অক্টোবর) ঢাকার মহাসমাবেশে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সাথে নেতাকর্মীদের সংঘর্ষের জেরে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

মঙ্গলবার থেকে সারাদেশে সর্বাত্মক অবরোধ কর্মসূচি শুরুর আগে নয়াপল্টনে নেতাকর্মীদের জমায়েত ঠেকাতে শক্ত অবস্থানে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। সংঘর্ষের কারণে নতুন মামলায় গ্রেফতার এড়াতে কার্যালয়মুখি হচ্ছে না বিএনপির কেন্দ্রীয় নেতা থেকে সাধারণ কর্মীরা।

আর এদিকে সরকার পতনের এক দফা দাবিতে রোববার সন্ধ্যায় বিএনপির তিন দিনব্যাপী সড়ক, রেল ও নৌপথ অবরোধের ঘোষণার এক দিন পর একই ধরনের কর্মসূচি দিয়েছে জামায়াতে ইসলামী। দলটির ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এটিএম মাছুম সোমবার এক বিবৃতিতে এ কর্মসূচির ঘোষণা দেন।

আজকের সর্বশেষ সব খবর