রবিবার | ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম

খালেদা জিয়ার কিছু হলে সমস্ত দায় সরকারের: মির্জা ফখরুল

প্রকাশিত : সেপ্টেম্বর ২৪, ২০২৩




জার্নাল ডেস্ক ॥ বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থা খুবই খারাপ জানিয়ে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আগামী ৪৮ ঘণ্টার মধ্যে খালেদা জিয়াকে মুক্তি দিতে হবে, বিদেশে পাঠাতে হবে৷ নয়তো কিছু হলে সমস্ত দায়-দায়িত্ব সরকারকে নিতে হবে।

রোববার (২৪ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে ঢাকা মহানগর (উত্তর ও দক্ষিণ) বিএনপি এই সমাবেশের আয়োজন করে।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, এই সমাবেশ হচ্ছে গণতন্ত্রের মাতার জন্য। শহীদ জিয়ার শাহাদাতের পর যখন গণতন্ত্র হরণ করা হলো তখন তাকে অবরুদ্ধ করা হলো। তারপর তিনি দেশের মানুষের জন্য রাস্তায় নেমেছেন। দীর্ঘ ৯ বছর সংগ্রাম করে স্বৈরাচারী সরকার হটিয়ে তিনি দেশে গণতন্ত্র ফিরিয়ে এনেছিলেন।

তিনি বলেন, আমি গতকালকেও তাকে দেখতে গিয়েছিলাম। তার শারীরিক অবস্থা খুবই খারাপ। চিকিৎসকরা বলছেন তাকে অতি দ্রুত চিকিৎসার জন্য বাইরে নিয়ে যেতে হবে। খালেজা জিয়া গৃহবন্দি অবস্থায় তিনবার হাসপাতালে গেলেও এবার তার শারীরিক অবস্থা খুবই খারাপ।

বিএনপি মহাসচিব বলেন, আজকে গায়ের মধ্যে আগুন লেগে গেছে। আগামী ৪৮ ঘণ্টার মধ্যে খালেদা জিয়াকে মুক্তি দিতে হবে, বিদেশে পাঠাতে হবে৷ নয়ত এ দেশের মানুষ আপনাদের নিষেধাজ্ঞা দেবে৷ যদি খালেদা জিয়ার কিছু হয় তাহলে সমস্ত দায়-দায়িত্ব এ সরকারকে নিতে হবে৷

‌‘এই অবৈধ সরকারকে বলতে চাই, খালেদা জিয়াকে অবিলম্বে মুক্তি দিয়ে উন্নত চিকিৎসার ব্যবস্থা করে দেন। নেত্রীর যদি কোনো ক্ষতি হয় তবে নেত্রীর নয়, দলের নয় পুরো বাংলাদেশের জন্য অনেক বড় ক্ষতি হবে।’

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আওয়ামী লীগ জোর করে এ দেশের জনগণের ওপর সংবিধান চাপিয়ে দিয়েছে৷ বাংলাদেশের ভবিষ্যৎ ধ্বংস হয়ে যাবে যদি এ সরকার আবার ক্ষমতায় আসে।

ভিসা নীতি নিয়ে তিনি বলেন, আমেরিকার ভিসা নীতি একটি স্বাধীন দেশের জন্য সম্মানজনক নয়৷ এ সরকার জোর করে ক্ষমতায় টিকে থাকছে বলেই এ ধরনের ভিসা নীতি। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে বিএনপি নেতা বলেন, ২০১৪ তে যেমন একতরফা নির্বাচন হয়েছে, ২০১৮ তে আগের রাতে ভোট নিয়ে যে নির্বাচন হয়েছে ঠিক তেমন আরেকটি নির্বাচন করার পাঁয়তারা করছে এই সরকার।

বিএনপি স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেন, বিভিন্ন কুঞ্জে কুঞ্জে আমলারা মিটিং করে বেড়াচ্ছে-যেকোন মূল্যে গুম খুন করেও আওয়ামী লীগকে ক্ষমতায় রাখতে হবে। গুম খুন-দুর্নীতির সাথে জড়িত সরকার কর্মকর্তারা আওয়ামী লীগকে ক্ষমতায় রাখতে এতোটা মরিয়া যে, যতোটা আওয়ামী লীগও মরিয়া না।

আব্বাস বলেন, শেখ হাসিনার ছেলের বিদেশে বাজেয়াপ্ত করা সম্পত্তি এদেশের জনগণ, এর জন্য আমাদের বহু কথা আছে- আপনি ( শেখ হাসিনা) যেভাবে সহজে বলেছেন, দেখছেন বিষয়টা -বিষয়টা এতো সহজ নয়।

সমাবেশে দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, আমাদের গণতন্ত্রকে উদ্ধার করতে হবে, গণতন্ত্রের প্রাণ খালেদা জিয়াকে উদ্ধার করতে হবে। গুলি খেতে হলে গুলি খেতে হবে, মার খেতে হলে মার খেতে হবে। তাও এই ফ্যাসিস্ট সরকারকে উৎখাত করতেই হবে। ডু অর ডাই, এর মাঝামাঝি আর কোনো কিছু নাই।

তিনি বলেন, সবাই চিকিৎসা পায় কিন্তু বেগম খালেদা জিয়া চিকিৎসা পান না। কি কারণে খালেদা জিয়া চিকিৎসা করতে যেতে পারবেন না? খালেদা জিয়াকে শেখ হাসিনা হিংসা করেন। খালেদা জিয়ার অপরাধ তিনি দেশের মানুষকে ভালোবাসেন, তার অপরাধ তিনি ভোটচুরি করেন নাই।

আজকের সর্বশেষ সব খবর