বৃহস্পতিবার | ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম

চট্টগ্রামে বাস-অ্যাম্বুলেন্স-সিএনজি দুর্ঘটনায় নিহত ৭

প্রকাশিত : নভেম্বর ৭, ২০২৩




জার্নাল সারাদেশ বার্তা ॥ চট্টগ্রামের হাটহাজারীতে বাস, অ্যাম্বুলেন্স ও সিএনজি অটোরিকশার ত্রিমুখী সংঘর্ষে সাতজন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও অনেকে।

মঙ্গলবার (৭ নভেম্বর) দুপুর পৌনে ১২টার দিকে চট্টগ্রাম-খাগড়াছড়ি মহাসড়কের হাটহাজারী থানাধীন মির্জাপুর ইউনিয়নের চারিয়া বোর্ড স্কুল এলাকায় এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনাকবলিত সিএনজি অটোরিকশাটি ফটিকছড়িমুখী এবং বাসটি চট্টগ্রামগামী ছিল।

দুর্ঘটনার খবর পেয়ে হাটহাজারী মডেল থানা পুলিশ, ফায়ার সার্ভিস ও নাজিরহাট হাইওয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে মরদেহ উদ্ধার করে। স্থানীয় প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, বাস এবং অটোরিকশার বেপরোয়া গতির কারণে দুর্ঘটনায় পতিত হয়েছে। ঘটনাস্থলে নারী-পুরুষসহ ৭ জন নিহত হন।

নাজিরহাট হাইওয়ে থানার ওসি মো. আদিল মাহমুদ বিষয়টি নিশ্চিত করেছেন।তিনি বলেন, বাস-সিএনজিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলেই ৭ জন নিহত হয়েছেন। দুর্ঘটনায় অটোরিকশাটি ধুমড়ে মুচড়ে যায়। বাসটিরও সামনের অংশ ধুমড়ে মুচড়ে যায়। কয়েকজনকে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে পাঠানো হয়েছে।

নিহতদের মধ্যে তিনজন নারী, একজন পুরুষ ও তিন শিশু রয়েছে। তাৎক্ষণিকভাবে তাদের নাম-পরিচয় জানা যায়নি। নিহতরা সবাই সিএনজি অটোরিকশা আরোহী বলে জানা গেছে।

স্থানীয়রা জানান, বাসটি খাগড়াছড়ি থেকে ছেড়ে এসে চট্টগ্রামের অভিমুখে যাচ্ছিল। অন্যদিকে সিএনজিটি যাচ্ছিল নাজিরহাটের দিকে। এ সময় হাটহাজারীর চারিয়া এলাকায় পৌঁছালে বাস ও সিএনজির মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে। এতে দুমড়ে মুচড়ে যায় সিএনজিটি। এতেই ৭ জনের মৃত্যু হয়। আহত হন আরও তিনজন। তাদেকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি নূরে আলম মিনা জানান, বেলা পৌনে ১২টার দিকে খাগড়াছড়ি থেকে চট্টগ্রাম আসছিল মারসা পরিবহনের একটি বাস। কিন্তু চারিয়া এলাকায় হাটহাজারী থেকে ফটিকছড়িগামী যাত্রীবাহী সিএনজি অটোরিকশাটির সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। দ্রুতগতির বাসের সঙ্গে সংঘর্ষের কারণে সিএনজিচলিত অটোরিকশাটি অনেক দূরে গিয়ে ছিটকে পড়ে। এসময় অটোরিকশার আরোহীরা রাস্তার ওপর আছড়ে পড়ে। এ সময় বাস এবং ছিটকে পড়া অটোরিকশার ধাক্কায় তিনজন পথচারী গুরুতর আহত হয়।

তিনি আরও জানান, আহতদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে। দুর্ঘটনার কারণে আধা ঘণ্টা ওই সড়কে যানবাহন চলাচল বন্ধ থাকে বলে জানান পুলিশের এ কর্মকর্তা।

আজকের সর্বশেষ সব খবর