শুক্রবার | ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম

জিয়াউর রহমানই’ স্বাধীনতার ঘোষক ও বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা: আহমেদ আলী মুকিব

প্রকাশিত : মার্চ ২৮, ২০২২




প্রেস বিজ্ঞপ্তি ॥ বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মধ্যপ্রাচ্য সাংগঠনিক সমন্বয়ক সৌদিআরব বিএনপির আহ্বায়ক আহমেদ আলী মুকিব বলেছেন, ১৯৭১ সালের ২৬ মার্চ মুক্তিযুদ্ধের সূচনা হয়েছিল। সূচনা করেছিলেন মেজর জিয়া। আজ যখন ইতিহাসের সত্য বলতে যাই, আওয়ামী লীগের গায়ে জ্বালা ওঠে। কারণ যেখানে আওয়ামী লীগ ব্যর্থ হয়েছিল, আওয়ামী লীগের নেতারা ব্যর্থ হয়েছিলেন, সেখানে একজন মেজর জিয়া সফল হয়েছিলেন। স্বাধীনতার পর দেশ পরিচালনা করতে গিয়ে আওয়ামী লীগ ব্যর্থ হয়েছিল, দুর্ভিক্ষ হয়েছিল, রক্ষীবাহিনী তৈরি করে বীর মুক্তিযোদ্ধাদের হত্যা করেছিল। আর সেখানে বিএনপি সফল হয়েছিল

১৯৭১ সাল পশ্চিম পাকিস্তানি হানাদার বাহিনীর অত্যাচার, নিপীড়ন, গণহত্যায় ততকালীন পূর্ব পাকিস্তান বর্তমান বাংলাদেশ এর মানুষ যখন দিশেহারা ঠিক তখন ২৬ শে মার্চ পাকিস্তান সেনাবাহিনীর ইষ্ট বেঙ্গল রেজিমেন্টের বাঙালি অফিসার মেজর জিয়াউর রহমান বাংলাদেশকে স্বাধীন রাষ্ট্র হিসেবে ঘোষণা করে দেশের মানুষকে মুক্তিযুদ্ধে অংশগ্রহণে উজ্জীবিত করেন এবং নিজে অস্ত্র হাতে যুদ্ধে ঝাপিয়ে পড়েন।শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষণা দিয়ে মুক্তিযুদ্ধ শুরু করেছিলেন। স্বাধীনতার ৫০ বছর আমরা পার করেছি। এই ৫০ বছরে আওয়ামী লীগ যতবারই ক্ষমতায় এসেছে, মুক্তিযুদ্ধের ইতিহাসকে বিকৃত করেছে। ইতিহাস থেকে জিয়াউর রহমানকে মুছে ফেলার চেষ্টা করেছে। কিন্তু মুছতে পারেনি। কারণ জিয়াউর রহমান আমাদের হৃদয়ে আছেন, এদেশের মানুষের হৃদয়ে আছেন। যিনি ৭১ সালে মহান স্বাধীনতার ঘোষণা না দিলে দেশ স্বাধীন হতো না,। জিয়া ছিলেন স্বাধীনতার ঘোষক ও বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা। আজ স্বাধীনতার ইতিহাসকে মুছে ফেলার ষড়যন্ত্র করা হচ্ছে। অন‍্যদিকে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে সুচিচিকিৎসার ব্যবস্থার আদেশ না দিয়ে তাকে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে। আরেকদিকে জননেতা তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে ফরমায়েসি রায়ের সাজা দিয়েছেন। এর মুল কারণ হলো গণতন্ত্র ও জাতীয়তাবাদী শক্তিকে নিশ্চিহ্ন করতে হলে জিয়া পরিবারকে ধ্বংস করতে হবে।

কিন্তু আজ এই জিয়াউর রহমানের নাম মুছে দিতে সরকার নানা ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। তিনি হুঁশিয়ারি দিয়ে বলেন- হত্যা, গুম, খুনের মাধ্যমে আর বেশিদিন ক্ষমতা ধরে রাখতে পারবে না এই অবৈধ সরকার। মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষে রবিবার সৌদিআরব বিএনপি আয়োজিত এক আলোচনা সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

সৌদিআরব বিএনপির আহ্বায়ক আহমেদ আলী মুকিবের সভাপতিত্ব ও সদস্য সচিব মনিরুজ্জামান তফনের পরিচালনায় আহমেদ আলী মুকিব আরও বলেন- অবৈধ সরকারের নানা কর্মকান্ডে মানুষ আজ হতাশ। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে মানুষ আজ দিশেহারা। এই সরকার দ্রব্যমূল্য কমাতে পারে না। কারণ তারা নিজেরাই সেই মুনাফা থেকে লুটপাটে ব্যস্ত।দেশের মানুষের বাকস্বাধীনতা নেই, গণতন্ত্র নেই, আইনের শাসন নেই। যেখানে মিথ্যা মামলায় রাজনৈতিক প্রতিহিংসায় বশবর্তী হয়ে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে অন্যায়ভাবে গৃহবন্দি করে রেখেছে সরকার।

এই অবস্থা চলতে দেয়া হবে না। অচিরেই এই অবৈধ সরকারের পতন হবে ইনশাআল্লাহ।তাই এই স্বৈরাচারের কবল থেকে মুক্ত হতে হলে অবধি আন্দোলন সংগ্রামকে রাজপথে বেগবান করতে হবে নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে আন্দোলনে এগিয়ে এসে দেশের গণতন্ত্র, আইনের শাসন, ভোটাধিকার প্রতিষ্ঠা করতে হবে।আজকের মহান স্বাধীনতা দিবসের এটাই হোক শপথ।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি সৌদিআরব পূর্বাঞ্চল শাখার সভাপতি অধ্যাপক আকম রফিকুল ইসলাম সভায় বক্তব্য রাখেন সৌদিআরব বিএনপির যুগ্ম আহবায়ক আব্দুল মান্নান,কেফায়েত উল্লাহ কিসমত সহ বিএনপি ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

আজকের সর্বশেষ সব খবর